বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নমুনা না দিয়েই করোনা নেগেটিভ সার্টিফিকেট পেলেন তিন বিদেশগামী

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেক্সঃ

খুলনায় বিদেশগামীদের নমুনা নেওয়ার আগেই করোনা নেগেটিভ সার্টিফিকেট দেওয়ার ঘটনা ঘটেছে। এমন তিনটি সার্টিফিকেট পাওয়া গেছে। যাদের নমুনা নেওয়া হয়েছে মঙ্গলবার (৭ ডিসেম্বর)। অথচ এই তিন জন করোনা নেগেটিভ সার্টিফিকেট পেয়েছেন সোমবার (৬ ডিসেম্বর)।

তাদের সার্টিফিকেটে দেখানো হয়েছে, ৫ ডিসেম্বর নমুনা নেওয়া হয়েছে। খুলনায় এই প্রথম নমুনা পরীক্ষার আগেই করোনা নেগেটিভ সার্টিফিকেট পাওয়ার ঘটনা ঘটলো।

বিষয়টি স্বীকার করে খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, নমুনা নেওয়ার আগে করোনা নেগেটিভ সার্টিফিকেট দেওয়ার বিষয়টি জানতে পেরেছি। বিস্তারিত খোঁজ খবর নিয়ে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের ল্যাব ইনচার্জ মো. রওশন আলী বলেন, বিদেশগামীরা করোনা পরীক্ষার জন্য আগে ফরম সংগ্রহ করেন। ফরম পূরণ করে নমুনা দেওয়ার জন্য এক হাজার ৫০০ টাকা ফি দিতে হয় তাদের। পরে জেনারেল হাসপাতালে তাদের নমুনা সংগ্রহ করা হয়। ফরোয়ার্ডিংসহ এই নমুনা পরদিন সকাল ১০টার মধ্যে খুলনা মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পাঠানো হয়। নমুনা পাঠানোর আগে কীভাবে বিদেশগামীরা করোনা নেগেটিভ সার্টিফিকেট পেলেন, এটি বোধগম্য নয়। এ সম্পর্কে খুমেকে কর্তৃপক্ষ সঠিক তথ্য দিতে পারবেন।

খুলনা জেনারেল হাসপাতালে মঙ্গলবার ১৬০ জন বিদেশগামীর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে ভারতে যাওয়ার জন্য শান্তি বালা, রবিন চন্দ্র লস্কর ও শ্রীবাছ লস্কর নমুনা দিয়েছেন।

নিয়ম অনুযায়ী এই তিন জনের নমুনা বুধবার (৮ ডিসেম্বর) খুলনা মেডিক্যাল কলেজের ল্যাবে পৌঁছানোর কথা। কিন্তু খুলনা মেডিক্যাল কলেজের ওয়েবসাইটে কোভিড-১৯ পরীক্ষার প্রকাশিত রিপোর্টে দেখা যায়, শান্তি বালা, রবিন চন্দ্র লস্কর ও শ্রীবাছ লস্করের নমুনা সংগ্রহ হয়েছে ৫ ডিসেম্বর এবং নমুনা পরীক্ষার সময় ৬ ডিসেম্বর। তাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট প্রস্তুত হয়ে গেছে।

cov 01রবিন চন্দ্র লস্কর ও শ্রীবাছ লস্করের সার্টিফিকেট

শান্তি বালা, রবিন চন্দ্র লস্কর ও শ্রীবাছ লস্কর জানিয়েছেন, ৬ ডিসেম্বর খুলনা মেডিক্যাল কলেজের ওয়েবসাইট থেকে সার্টিফিকেট ডাউনলোড করে প্রিন্ট করেছেন তারা। মঙ্গলবার নমুনা দেওয়ার জন্য তাদের ডাকা হয়। পরে সার্টিফিকেট সঙ্গে নিয়ে এসে আবার নমুনা দেন তারা।

এই বিভাগের আরও খবর

রাজশাহীতে মোটরসাইকেলে হেরোইন পাচারকালে যুবক আটক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুননিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে মোটরসাইকেলে অভিনব কায়দায় হেরোইন পাচারকালে প্রায় ৫০ লাখ টাকার ৫০০ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে আরএমপি’র কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

পাকিস্তান সফর ইস্যুতে নিরাপত্তা শঙ্কায় অজি ক্রিকেটাররা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক     সর্বশেষ ১৯৯৮ সালে পাকিস্তান সফর করেছিল অস্ট্রেলিয়া। এরপর কেটে গেছে দীর্ঘ ২৪ বছর। অবশেষে চলতি বছরের মার্চে পূর্ণাঙ্গ সফরে

পুত্র সন্তানের জনক হলেন যুবরাজ সিং

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক     বাবা হয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজ সিং। মঙ্গলবার তার স্ত্রী অভিনেত্রী হ্যাজেল কিচ পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। এমন খবর যুবরাজ

৭ লাখ ৪১ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে: সংসদে প্রধানমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশে ১৭ জানুয়ারি, ২০২২ পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার ২৬৫ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার

বিশ্বব্যাপী লিথিয়াম সংকট

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক তারবিহীন ইলেকট্রনিক ডিভাইস মানে সেটা ব্যাটারিচালিত। আর ব্যাটারির মূল উপাদান হলো লিথিয়াম। সম্প্রতি বৈদ্যুতিক গাড়ির উৎপাদন বাড়ায় বিশ্বব্যাপী লিথিয়ামের চাহিদা বেড়েছে।

কিছু সমস্যা কাঁটার মতো সরকারের পায়ে বিঁধছে: ইনু

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন অনলাইন ডেস্ক দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা (ভিসি) শিক্ষার্থীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলছেন বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক