বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে: শিক্ষামন্ত্রী

নিউজটি শেয়ার করুন
অনলাইন ডেস্ক:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে শিক্ষার মান উন্নয়ন করা ও চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য কিভাবে শিক্ষার্থীদের প্রস্তুত করা যায় এ নিয়ে শিক্ষকদের সাথে আলোচনা করা হচ্ছে। আমরা চাই একজন শিক্ষার্থী অনেক বেশি উপযোগী হয়ে কর্মজীবনে প্রবেশ করুক। কর্মমুখী শিক্ষার ওপর আমরা জোর দিয়ে কাজ করে যাচ্ছি।

শনিবার সকালে রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে আলোচনা সভায় যোগ দিতে এসে রংপুর সার্কিট হাউজ প্রাঙ্গনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

শিক্ষামন্ত্রী আরও বলেন, রংপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে। আমি এখন সেটি কি অবস্থায় আছে জানি না। ঢাকায় গিয়ে বিষয়টি গুরুত্বসহকারে দেখবো। বেসরকারী অনার্স-মাস্টার্স কলেজগুলো এমপিও’র ব্যাপারে কথা হচ্ছে।

এনটিআরসি’র মাধ্যমে আগে কিছু নিয়োগ হয়েছিল সেগুলো নিয়ে অর্থ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত প্রয়োজন। আরও কিছু এমপিওভুক্ত করেছি। বাকি যারা রয়েছে তাদের বিষয়েও সিদ্ধান্ত হবে। কিন্তু নতুন করে নেয়ার ব্যাপারে একেবারেই নিষেধ রয়েছে।
 

এ সময় উপস্থিত ছিলেন রংপুর পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানী, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ।

দুপুরে তিনি রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ শিক্ষকদের নিয়ে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. মসিউর রহমান।

এই বিভাগের আরও খবর

রাজশাহীতে মোটরসাইকেলে হেরোইন পাচারকালে যুবক আটক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুননিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে মোটরসাইকেলে অভিনব কায়দায় হেরোইন পাচারকালে প্রায় ৫০ লাখ টাকার ৫০০ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে আরএমপি’র কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

পাকিস্তান সফর ইস্যুতে নিরাপত্তা শঙ্কায় অজি ক্রিকেটাররা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক     সর্বশেষ ১৯৯৮ সালে পাকিস্তান সফর করেছিল অস্ট্রেলিয়া। এরপর কেটে গেছে দীর্ঘ ২৪ বছর। অবশেষে চলতি বছরের মার্চে পূর্ণাঙ্গ সফরে

পুত্র সন্তানের জনক হলেন যুবরাজ সিং

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক     বাবা হয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজ সিং। মঙ্গলবার তার স্ত্রী অভিনেত্রী হ্যাজেল কিচ পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। এমন খবর যুবরাজ

৭ লাখ ৪১ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে: সংসদে প্রধানমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশে ১৭ জানুয়ারি, ২০২২ পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার ২৬৫ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার

বিশ্বব্যাপী লিথিয়াম সংকট

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক তারবিহীন ইলেকট্রনিক ডিভাইস মানে সেটা ব্যাটারিচালিত। আর ব্যাটারির মূল উপাদান হলো লিথিয়াম। সম্প্রতি বৈদ্যুতিক গাড়ির উৎপাদন বাড়ায় বিশ্বব্যাপী লিথিয়ামের চাহিদা বেড়েছে।

কিছু সমস্যা কাঁটার মতো সরকারের পায়ে বিঁধছে: ইনু

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন অনলাইন ডেস্ক দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা (ভিসি) শিক্ষার্থীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলছেন বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক