বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

নিউজটি শেয়ার করুন
রাজশাহী নিউজ টুডে
বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টা হয়েছে। সর্বশেষ পরিকল্পনা অনুযায়ী জুমার নামাজের সময় আনভীরকে গুলি করে হত্যার ষড়যন্ত্র হয়।

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে সাইফুল ইসলাম সাদ (২৩) নামে চট্টগ্রামের পটিয়ার এক যুবককে আটক করেছে রাজধানীর ভাটারা থানা পুলিশ। শুক্রবার (০৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার সাউতুল কোরআন মাদরাসা ও এতিমখানা থেকে তাকে আটক করা হয়।

এ ঘটনার প্রতিবাদে শনিবার (০৬ নভেম্বর) দেশের বিভিন্ন জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করা হচ্ছে। 

নরসিংদী: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টার প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

দুপুরে শহরের হেমেন্দ্র সাহার মোড়ে নরসিংদীর সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে হত্যার চেষ্টার সঙ্গে জড়িত সাইফুল ইসলাম সাদকে ফাঁসির দাবি জানানো হয়।

একই সঙ্গে বসুন্ধরা এমডিকে হত্যার পরিকল্পনাকারী পটিয়ার সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরী এবং তার ছেলে নাজমুল করিম ওরফে শারুন চৌধুরীকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানানো হয়। অবিলম্বে পরিকল্পনাকারীদের আইনের আওতায় আনা না হলে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে বলেও মানববন্ধনে হুঁশিয়ারি দেওয়া হয়। মানববন্ধনে ব্যবসায়ী, সাংবাদিকসহ সুশীল সমাজের মানুষ অংশ নেন। 

মানববন্ধনে বক্তব্য দেন- নরসিংদী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাক  পত্রিকার প্রবীণ সাংবাদিক নিবারন রায়, মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক প্রীতিরঞ্জন সাহা, দৈনিক সমসংযোগ পত্রিকার সম্পাদক আহাদুল হক সমীর, ব্যবসায়ী নেতা শাকীল আহাম্মেদ, নরসিংদী শুভ সংঘের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম মাসুম প্রমুখ।

খুলনা: দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে সাইফুল ইসলাম সাদ (২৩) নামে চট্টগ্রামের পটিয়ার এক যুবককে আটক করেছে রাজধানীর ভাটারা থানা পুলিশ। বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনার ব্যবসায়ী নেতারা।

বসুন্ধরা এমডির হত্যা চেষ্টার ঘটনা বর্বরোচিত জঘন্য ও ন্যক্কারজনক আখ্যায়িত করে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক মো. মফিদুল ইসলাম টুটুল বাংলানিউজকে বলেন, বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর নিজ প্রতিষ্ঠানে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার ও উদ্ভাবনী শক্তি তাকে উদ্যোক্তা হিসেবে অন্য দশজনের চেয়ে আলাদা করে রেখেছে। শুধু বাংলাদেশ নয় বিশ্বের সেরা উদ্যোক্তাদের কাতারে উঠে এসেছেন তিনি। এমন একজন স্বনামধন্য ব্যক্তিকে হত্যাচেষ্টা খুবই দুঃখজনক ব্যাপার। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আটক ব্যক্তির দৃষ্টান্তমূলক বিচার এবং এ ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে তার জন্য প্রধানমন্ত্রী, বিচার বিভাগ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। আটক ব্যক্তিসহ নেপথ্যে যারা জড়িত আছে তাদের দ্রুত বিচার না হলে দুর্বার প্রতিরোধ ও গণ-আন্দোলন গড়ে তুলবে ব্যবসায়ীরা।

রাজশাহী: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে এবং মূল পরিকল্পনাকারীকে গ্রেফতার দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দুপুরে রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জে মানববন্ধন করেন গণমাধ্যমকর্মীরা।

মানববন্ধনে বক্তব্য দেন- রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য রবিউল ইসলাম খোকনসহ অন্যান্য নেতারা।

গাজীপুর: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টায় জড়িতদের গ্রেফতার দাবিতে গাজীপুরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকেলে সাংবাদিকদের উদ্যোগে গাজীপুর প্রেসক্লাবে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং বাংলাদেশ প্রতিদিন ও বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. খাইরুল ইসলাম।

এসময় বক্তব্য দেন- গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. মাজহারুল ইসলাম মাসুম, গাজীপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুকুল কুমার মল্লিক, সিনিয়র সহ-সভাপতি মো. আলমগীর হোসেন, সাবেক সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন, গাজীপুর প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক শরীফ আহমেদ শামীম, গাজীপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দেশ দৈনিক দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি মো. আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি শাহ্ শামসুল হক রিপন, যুগ্ম সম্পাদক মো. মনিরুজ্জামান, দৈনিক বাংলা ভূমির সম্পাদক নজরুল ইসলাম আজহার, গাজীপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক পলাশ মল্লিক, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার শেখ সফিউদ্দিন জিন্নাহ, বাংলানিউজ টোয়েন্টিফোরের স্টাফ করেসপন্ডেন্ট মো. রাজীব সরকার প্রমুখ।

নারায়ণগঞ্জ: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার পরিকল্পনার প্রতিবাদে ও হত্যার নির্দেশদাতা হুইপ সামশুল হক চৌধুরীর ছেলে শারুন চৌধুরীকে দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছেন নারায়ণগঞ্জ সচেতন নাগরিক সমাজ। বিকেলে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এ মানববন্ধন হয়।

মানববন্ধনে নারায়ণগঞ্জ সচেতন নাগরিক সমাজের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান বলেন, আমরা হতবাক হই একজন অধিনস্থ লোককে দিয়ে কিভাবে বার বার একজন মানবসেবী ব্যক্তিকে হত্যার চেষ্টা করে। একটি হত্যাকাণ্ড ঘটানোর চেষ্টা করা সেই ব্যক্তির যেন কঠোর শাস্তি হয় সেজন্য আমরা দাবি জানাই। অবশ্যই এ ঘটনায় জড়িত শারুনের কঠোর শাস্তি চাই।
বরিশাল: সুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে ব‌রিশা‌লে মানববন্ধন হয়েছে। নগ‌রের অ‌শ্বিনী কুমার হ‌লের সাম‌নে বি‌কেল সা‌ড়ে ৪টার দিকে এ কর্মসূচি পালন করা হয়।

শহীদ আব্দুর রব সের‌নিয়াবাত ব‌রিশাল প্রেসক্লা‌বের সা‌বেক সাধারণ সম্পাদক মুরাদ আহ‌মে‌দের সভাপতিত্বে এ কর্মসূচি থেকে বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যা চেষ্টার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। পাশাপাশি আনভীরের নিরাপত্তা জোরদারের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

এই বিভাগের আরও খবর

রাজশাহীতে মোটরসাইকেলে হেরোইন পাচারকালে যুবক আটক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুননিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে মোটরসাইকেলে অভিনব কায়দায় হেরোইন পাচারকালে প্রায় ৫০ লাখ টাকার ৫০০ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে আরএমপি’র কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

পাকিস্তান সফর ইস্যুতে নিরাপত্তা শঙ্কায় অজি ক্রিকেটাররা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক     সর্বশেষ ১৯৯৮ সালে পাকিস্তান সফর করেছিল অস্ট্রেলিয়া। এরপর কেটে গেছে দীর্ঘ ২৪ বছর। অবশেষে চলতি বছরের মার্চে পূর্ণাঙ্গ সফরে

পুত্র সন্তানের জনক হলেন যুবরাজ সিং

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক     বাবা হয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজ সিং। মঙ্গলবার তার স্ত্রী অভিনেত্রী হ্যাজেল কিচ পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। এমন খবর যুবরাজ

৭ লাখ ৪১ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে: সংসদে প্রধানমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশে ১৭ জানুয়ারি, ২০২২ পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার ২৬৫ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার

বিশ্বব্যাপী লিথিয়াম সংকট

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক তারবিহীন ইলেকট্রনিক ডিভাইস মানে সেটা ব্যাটারিচালিত। আর ব্যাটারির মূল উপাদান হলো লিথিয়াম। সম্প্রতি বৈদ্যুতিক গাড়ির উৎপাদন বাড়ায় বিশ্বব্যাপী লিথিয়ামের চাহিদা বেড়েছে।

কিছু সমস্যা কাঁটার মতো সরকারের পায়ে বিঁধছে: ইনু

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন অনলাইন ডেস্ক দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা (ভিসি) শিক্ষার্থীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলছেন বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক