রবিবার ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সমস্যার কথা শুনতে বাড়ি বাড়ি যান ১৯ নম্বর কাউন্সিলার সুমন

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

 

তখন সকাল সাতটা হবে। একাই এলাকায় ঘোরা ফেরা। উদ্দ্যেশ হলো এলাকার হাল-চাল নিজ চোখে দেখা। তাই সকাল সকাল মানুষের বাড়ি বাড়ি হাজির হন তিনি। বলছিলাম রাজশাহী সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন‘র কথা। তিনি সাত সকালে পাড়া-পাড়া ঘুরে দেখছেন ওয়ার্ডবাসীর কার কি সমস্যা। এমন কর্মকাণ্ডে কুরিয়েছেন ওয়ার্ডর প্রশংসাও।

 

আজ শুক্রবার এটিই প্রথম দিন নয়। নির্বাচনে জয় লাভের পর থেকেই তিনি এমনটি করে আসছেন বলে স্থানীয়রা জানায়। তারা জানায়, ওয়ার্ডবাসীর বিভিন্ন সমস্যার কথা শোনেন তিনি। সম্বভ হলে সেখানেই সমাধান করে দেন। তিনি ওয়ার্ডবাসীর বিভিন্ন সমস্যা ও চাওয়া-পাওয়ার কথা শোনেন বাড়ি বাড়ি গিয়ে।

ওয়ার্ডের বাসিন্দারা জানান, কাউন্সিলর সুমন ভাই সারাদিন অনেক ব্যস্ত থাকেন। তাকে অনেক সময় কার্যালয়ে গিয়ে পাওয়া যায়না। পাওয়া গেলেও তার (সুমন) সাথে অনেক মানুষ বসে থাকেন। তাই মন খুলে কথা বলা যায় না। তিনি যখন সকলে ওয়ার্ডের বিভিন্ন সমস্যার খবর নিতে আসেন, তখন অনেকেই মন খুলে কথা বলার সুযোগ পান। এটি কাউন্সিলর সুমনের অনেক বড় গুন। অনেকেই কাউন্সিলর হওয়ার পরে তাদের আর পাত্তা থাকে না। কিন্তু কাউন্সিলর সুমন ওয়ার্ডবাসীর সাথে উঠাবসা করেন, তাদের সুঃখ-সুখের কথা শোনেন।

জানা গেছে, এদিন ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন এলাকার অসুস্থদের খোঁজ খবর নেন। বিভিন্ন সমস্যা তাৎক্ষণিক সমাধান করার লক্ষ্যে সরেজমিনে ঘুরে দেখেন। এলাকার অসুস্থদের নিজ বাড়িতে উপস্থিত হয়ে চিকিৎসা ও শারীরিক খোঁজ খবর নেন ও সাহায্য করেন। এছাড়া এলাকার রাস্তা, ড্রেন সচল রাখার জন্য এলাকাবাসীর সাথে কথা বলেন। এলাকাবাসীর চাহিদা অনুসারে তাদের সাথে নিয়েই পরিদর্শন করে তাৎক্ষণিক ব্যবস্থাগ্রহণের নির্দেশ দেন কাউন্সিলর সুমন।

এসময় উপস্থিত ছিলেন, ওয়ার্ড সচিব নুরুল ইসলাম ফয়সাল, মনিরুল ইসলাম, আজিজুল ইসলাম,রেজু, সুপার ভাইজার মেরাজসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় কাউন্সিলর সুমন উপিস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, এলাকার উন্নয়নের জন্য সকলের সমর্থন ও পাশে থাকা প্রয়োজন। অতি শিঘ্রই সকল উন্নয়ন কাজ শুরু হবে। ইতোমধ্যে ৯ কোটি টাকার রাস্তা ও ড্রেনের কাজ সম্পন্ন হয়েছে। ১ কোটি ৪৫ লাখ টাকা ব্যায়ে উন্নয়ন কাজ চলমান রয়েছে। ৯ কোটি প্রাক্কলনে গত ৩০ আগস্ট টেন্ডার সম্পন্ন হয়েছে।

প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে ছোটবনগ্রাম বাররাস্তা নতুন বাইপাস সড়ক থেকে পশ্চিমে গাঙ পর্যন্ত ড্রেন নির্মাণ সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন’র নির্দেশে অতি দ্রুত টেন্ডার আহব্বান হচ্ছে। এসকল উন্নয়ন সকলের কাছে দৃশ্যমান হবে বলে কাউন্সিলর অবগত করেন।

এই বিভাগের আরও খবর

মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ ছাড় দেবে থাই এয়ার এশিয়া

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক মুক্তিযোদ্ধাদের জন্য ঢাকা-কুয়ালালামপুর ও ঢাকা-ব্যাংকক রুটে টিকিট মূল্যের ওপর ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে থাই এয়ার এশিয়া। শনিবার (২৬ নভেম্বর)

‘দেশে ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশের খাদ্য নিরাপত্তা কীভাবে নিশ্চিত করা যায়, তা নিয়ে কাজ করতে হবে। এখন ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে। সংকট

রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্মাণাধীন ভবন পরিদর্শনে রাসিক মেয়র লিটন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনবাগমারা প্রতিনিধি রাজশাহী জেলা আওয়ামী লীগের নিজস্ব এবং স্থায়ী ভবনের জন্য ২০১৭ সালে সাড়ে ১৬ শতক জমি উপহার দিয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ

ব্রুনাই থেকে আগামী বছর এলএনজি পাওয়া যাবে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশে জ্বালানি সংকট আছে। ব্রুনাই থেকে আগামী বছর এলএনজি পাওয়া যাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। রবিবার (২৭ নভেম্বর)

নতুন বিভাগ এখনই হচ্ছে না

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশে দুটি নতুন বিভাগ গঠনের কথা থাকলেও এখনই তা হচ্ছে না। প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় আজ রবিবার

‘স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণের চ্যালেঞ্জ আছে, সুযোগও আছে’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের কারণে বাংলাদেশকে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। কিন্তু একই সঙ্গে আরও অনেক সুযোগ তৈরি