সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শোককে শক্তিতে পরিণত করে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে: নাজিম উদ্দিন আলম

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম এবং স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমের শোককে শক্তিতে পরিণত করে আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি নাজিম উদ্দীন আলম।

শুক্রবার বিকালে নুরে আলম এবং আব্দুর রহিমের করব জিয়ারত শেষে তাদের স্বজনদের সাথে কথা বলার সময় উপস্থিত নেতা কর্মীদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

এ সময় নাজিম উদ্দিন আলম বলেন, ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম এবং স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম দেশের জন্য, দলের জন্য, রাজনীতির জন্য জীবন দিয়েছে। দেশের বিদ্যুৎ সংকট, জ্বালানি সংকট, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ করতে গিয়ে আজ দুটি তাজাপ্রাণ পুলিশের নির্মম গুলিতে নিহত হয়েছেন। তারা মানুষের অধিকার আদায়ের জন্য এই আন্দোলন করতে গিয়ে প্রাণ হারিয়েছেন।

 

তিনি বলেন, এই সরকারের অন্যায়, অত্যাচার, অবিচার, নির্যাতনের প্রতিবাদ করতে গেলে মানুষকে গুলি করে মেরে ফেলে। আজ ভোলার এই ঘটনাই তার প্রমাণ।

নাজিম উদ্দিন আলম বলেন, নুরে আলম ও আবদুর রহিম মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন করতে গিয়ে আজ জীবন দিয়েছে। আমরা তাদের এই আত্মত্যাগ কখনও ভুলতে পারবো না। নুরে আলম ও আবদুর রহিমের এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নিবো।

তাদের রক্ত বৃথা যেতে দিবো না। নুরে আলম ও আবদুর রহিমের শোককে শক্তিতে পরিণত করে আমাদেরকে রাজপথে আন্দোলন-সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে।

এদিন স্থানীয় বিএনপি নেতাকর্মীদেরকে সাথে নিয়ে নাজিম উদ্দিন আলম নিহত নুরে আলম ও আব্দুর রহিমের পারিবারিক কবর স্থানে গিয়ে কবর জিয়ারত করেন।

এ সময় তারা সেখানে ফাতেহা পাঠ ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া করেন। পরে নিহত নুরে আলম ও আব্দুর রহিমের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন এবং সমবেদনা জানান।

এসময় নিহত আব্দুর রহিমের সহধর্মিণীর হাতে ৫০ হাজার টাকার তুলে দেন। অপর দিকে নিহত নুরে আলমের ঋণ পরিশোধ করার জন্য আশ্বাস প্রদান করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন, চরফ্যাশন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আ ন ম আমিরুল ইসলাম ও সহ-সভাপতি জাকির হোসেন বাবলু প্রমুখ।

এর আগে সকালে জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর নুরে আলমের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন। এসময় তিনি নুরে আলমের স্ত্রীর হাতে এক লাখ টাকা তুলে দেন।

এই বিভাগের আরও খবর

বর্তমান সরকারের আমলে দেশে অন্ন বস্ত্র ও বাসস্থানের অভাব নেই – পররাষ্ট্রপ্রতিমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনচারঘাট(রাজশাহী) প্রতিনিধিঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন বর্তমান সরকারের আমলে অন্ন বস্ত্র ও বাসস্থানের যেন কোন অভাব না থাকে সে জন্য

জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ডা. জাকির হোসেন অমি’র জন্মদিনে দুর্গাপুরে দোয়া অনুষ্ঠিত 

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন    নিজস্ব প্রতিবেদক রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. জাকির হোসেন অমি’র জন্মদিন উপলক্ষে দুর্গাপুরে দোয়া অনুষ্ঠিত হয়েছে।   ১৪ আগষ্ট রোববার

হতাশায় শুরু বার্সেলোনার

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক নতুন খেলোয়াড়দের নিবন্ধন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিল তা ম্যাচের আগেই মিটে গেল। সব অনিশ্চয়তা দূরে ঠেলে মাঠে নামলেন রবের্ত লেভানদোভস্কি, রাফিনিয়া

৮৫ বছর আগের দুঃস্মৃতি ফেরাল ম্যান ইউ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক ম্যানচেস্টার ইউনাইটেডকে গুঁড়িয়ে স্মরণীয় এক জয় তুলে নিল পশ্চিম লন্ডনের দল ব্রেন্টফোর্ড। প্রতিপক্ষের মাঠে শনিবার (১৩ আগস্ট) প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-০

মোদি-শাহ’র সঙ্গে সৌরভের সাক্ষাৎ নিয়ে ফের জল্পনা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক গেল বছর ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে সৌরভ গাঙ্গুলীর রাজনীতিতে যোগদান নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছিল। তবে আচমকা সৌরভের শরীর খারাপ হয়ে

এশিয়া কাপ: ইনজুরির পরও টাইগার দলে কেন সোহান?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ সামনে রেখে বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। শনিবার (১৩ আগস্ট) এক

%d bloggers like this: