সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শেষ ওভারে নাটকীয় জয় কলকাতার

নিউজটি শেয়ার করুন

রাজশাহী নিউজ টুডে ডেস্ক:

শেষ ওভারে সুনীল নারিনের বলে কিংস ইলেভেন পাঞ্জাবের দরকার ছিল ১৪ রান। ক্রিজে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল ও মনদীপ সিংহ। পঞ্চম বলে মনদীপ শূন্য রানে ক্যাচ দিয়ে ফেরার পর ষষ্ঠ বলে সাত রান দরকার ছিল পাঞ্জাবের। সুপার ওভারের জন্য দরকার ছিল ছয় রান।

 

 

কিন্তু ম্যাক্সওয়েলের শট সীমানার একটু আগে পড়ল। বল যেভাবে উড়েছিল, সুপার ওভারই হতে চলেছে বলে মনে হচ্ছিল ক্রিকেটপ্রেমীদের। কিন্তু তা সীমানার ঠিক আগে পড়ল এবং কলকাতাকে জিতিয়ে দিল দুই রানে।

 

শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কলকাতার দেওয়া ১৬৫ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬২ রানে থেমে যায় পাঞ্জাব। এর আগে, কলকাতা ৬ উইকেটে করে ১৬৪ রান।

 

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে কলকাতা। ওপেনার রাহুল ত্রিপাঠির (৪) পরপরই রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন নিতিশ রানা (২)। এরপর শুভমান গিল ও ইয়ন মরগান চেষ্টা চালিয়ে যান দলকে খাদ থেকে টেনে তুলতে।

দুজনে গড়েন ৪৯ রানের জুটি।

রবি বিষ্ণয়ের বলে মরগান ২৪ রান করে ফেরেন ম্যাক্সওয়েলের হাতে বন্দী হয়ে। তবে এরপরই দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন দীনেশ কার্তিক। কলকাতার অধিনায়ক ও উইকেটরক্ষক রান আউটের শিকার হওয়ার আগে ২৯ বলে করেন ৫৮ রান।

 

তার আগে ৪৭ বলে ৫৭ রান করে রান আউট হোন গিল।

 

শেষদিকে আন্দ্রে রাসেলের ব্যাট থেকে আসে ৫ রান। সমান রানে অপরাজিত ছিলেন প্যাট কামিন্স।

১৬৫ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে লোকেশ রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল পাওয়ার প্লের ছয় ওভারে তুলেছিলেন ৪৭। পাঞ্জাবের ৫০ রান এসেছিল ৩৯ বলে। ১০ ওভার শেষে রান দাঁড়াল ৭৬। ১০০ রান এল ৭৪ বলে। দুই ওপেনার একই ওভারে পৌঁছলেন পঞ্চাশে।

 

পাঞ্জাবের প্রথম উইকেট পড়েছিল ১৪.২ ওভারে ১১৫ রানে। ৩৯ বলে ৫৬ রানে ফিরেছিলেন ময়াঙ্ক আগরওয়াল। সেখান থেকে এই ম্যাচ কলকাতা জিতবে, হয়তো ভাবতে পারেননি অতি বড় সমর্থকও।

 

আর সেই প্রতিকূল পরিস্থিতি থেকেই দুর্দান্তভাবে ম্যাচে ফিরেছিল দীনেশ কার্তিকের দল। পঞ্জাবের ইনিংসের ১৭ থেকে ১৯ ওভারে নিকোলাস পুরান (১০ বলে ১৬), প্রভসিমরন সিংহ (৭ বলে ৪) ও লোকেশ রাহুল (৫৮ বলে ৭৪) ফিরে যান। আর এই তিন ওভারেই পাঞ্জাব ক্রমশ হারিয়ে গেল ম্যাচ থেকে।

 

এই ম্যাচে আমিরশাহিতে প্রথম বার দলে আসা প্রসিদ্ধ কৃষ্ণ ২৯ রানে তিন উইকেট ও অভিজ্ঞ সুনীল নারিন ২৮ রানে দুই উইকেট নিয়ে শেষের দিকে চাপে ফেলেন পাঞ্জাবকে।

এই বিভাগের আরও খবর

সমুদ্র সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ ১

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে গোসল করতে নেমে মারুফ নামের এক পর্যটক নিখোঁজ রয়েছেন। এ সময় ২ জনকে উদ্ধার করা হয়। সোমবার

লক্ষ্মীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: লক্ষ্মীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় এক শিক্ষার্থীসহ দুই জন নিহত হয়েছেন। সোমবার দুপুরে দুর্ঘটনা দুটি ঘটে। লক্ষ্মীপুরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পলাশ

সেই কলেজশিক্ষিকার মৃত্যুর ঘটনায় স্বামী কারাগারে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: নাটোরে কলেজশিক্ষিকা খায়রুন নাহারের মৃত্যুর ঘটনায় স্বামী মামুন হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার সন্ধ্যা ৬টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট

নাটোরে গাঁজাসহ আটক ১

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: নাটোরে গাঁজাসহ লিটন মিয়া (২৮) নামের এক ব্যক্তি আটক করেছে র‌্যাব। আজ সোমবার ভোর চারটার দিকে শহরের ভবানীগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে

রাজশাহীতে শোক দিবসের কর্মসূচি পণ্ড করলেন ইউপি সদস্য

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: রাজশাহীর চারঘাট উপজেলার তাতারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবসের কর্মসূচি পণ্ড করে দিয়েছেন স্থানীয় ইউপি সদস্য সাহাবুল ইসলাম। এ সময় স্কুল

বজ্রপাতে কৃষকের মৃত্যু

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: নোয়াখালীর সুবর্ণচরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আরো দুই কৃষক আহত হয়। আহতদেরকে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

%d bloggers like this: