মঙ্গলবার ২১শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ ৭ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:

শেষ ওভারে জোফ্রা আর্চারের ৪টি ছয়ে হেরে গেল চেন্নাই

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

চেন্নাই সুপার কিংসয়ের বিরুদ্ধে জোফ্রা আর্চার যেভাবে শেষ ওভারে পর পর ছক্কা মারতে শুরু করেছিলেন, তাতে ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপে যুবরাজের ছয় ছক্কার রেকর্ড ভেঙে যেতে পারত। লুঙ্গি এনগিডিকে টানা চারটি ছয় মারলেন আর্চার। তার মধ্যে আবার দুটো নো বল। একটা ওয়াইড। যার ফলে প্রথম ২ বলে উঠল ২৭ রান। শেষ ওভারে এনগিডি দিলেন ৩০। ওখানেই ম্যাচের ফলাফল  স্পষ্ট হয়ে গিয়েছিল।

নির্ধারিত ২০ ওভারে রাজস্থান থেমেছিল ২১৬/‌৭ রানে। আর্চার অপরাজিত থাকলেন ৮ বলে ২৭ রান করে। জবাবে চেন্নাই আটকে গেল ২০০/‌৬ রানে। রাজস্থানের জয় পেল ১৬ রানে। নিজেদের দ্বিতীয় ম্যাচেই হারতে হল তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাইদের। এনগিডির ওভারটাই হারিয়ে দিল চেন্নাইকে।

এবারের আইপিএলের চতুর্থ ম্যাচে কোনও দল পার করল ২০০ রান। সৌজন্যে আর্চার, স্যামসন ও স্মিথ। টস জিতে চেন্নাই অধিনায়ক ধোনি ব্যাট করতে পাঠান রাজস্থান রয়্যালসকে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তারকা যশস্বী জায়সওয়াল রান পাননি। দলের হাল ধরেন অধিনায়ক স্টিভ স্মিথ ও সঞ্জু স্যামসন। দু’‌জনের জুটিতে উঠল ১২২ রান। স্মিথ করলেন ৪৭ বলে ৬৯। আর স্যামসন খেললেন ৩২ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস। স্যামসন মেরেছেন ৯টি ছয় ও ১টি চার। ডেভিড মিলার রান আউট হয়ে যান। চেন্নাইয়ের সবচেয়ে সফল বোলার স্যাম কারেন। তিনি ৩ উইকেট নিলেন। আর এনগিডি ও পীযূষ চাওলা নিজেদের চার ওভারে দিলেন যথাক্রমে ৫৬ ও ৫৫ রান। জাদেজাও এদিন বল হাতে ব্যর্থ। দিয়েছেন ৪০ রান।

 

জবাবে শুরুটা কিন্তু বেশ ভাল করেছিল চেন্নাই। ওপেনিং জুটিতে ৫৬ রান করে ফেলেছিলেন শেন ওয়াটসন (‌৩৩)‌ ও মুরলি বিজয় (‌২১)‌। কিন্তু রাজস্থানকে ম্যাচে ফেরালেন তরুণ রাহুল তেওয়াটিয়া। তিন উইকেট তার দখলে। একা চেষ্টা করে গেলেন ফাফ ডু’‌প্লেসি। যদিও তার ৩৭ বলে ৭২ দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। যার মধ্যে ছিল সাতটি ছয়। ধোনি অপরাজিত থাকলেন ১৭ বলে ২৯ রান করে। শেষ ওভারে তিনটে ছয় মারলেও তখন অনেক দেরি হয়ে গেছে। গোটা ম্যাচে উঠল ৪১৬ রান। ম্যাচে দেখা গেল ৩৩টি ছয়। রাজস্থান ইনিংসে ১৭টি। আর চেন্নাই মারল ১৬টি ছয়।

এই বিভাগের আরও খবর

কাবাডিতে বাংলাদেশের হ্যাটট্রিক শিরোপা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনম্যাচ শেষের বাঁশি। ভলিবল স্টেডিয়ামে বাংলাদেশ কাবাডি দলের উল্লাস৷ ফাইনালের অতিথি হয়ে আসা বিশেষ ব্যক্তিরাও জাতীয় খেলার আন্তর্জাতিক এই সাফল্য উদযাপনের শরীক হলেন।

মুশফিকের দ্রুততম সেঞ্চুরিতে বাংলাদেশের রেকর্ড সংগ্রহ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনশুরু থেকেই ব্যাটারদের নৈপুণ্যে বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ফিফটি তুলে নেন লিটন দাস ও নাজমুল হোসেন

৩৭ ওভারেই শেষ ১০০ ওভারের খেলা, ১০ উইকেটে হারল ভারত

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   ভারতের মাটিতে সফরের শুরুতে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হার দিয়ে শুরু করেছিল অস্ট্রেলিয়া। এরপর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতেও ৫

এবার সাকিবের গ্র্যাজুয়েট স্বপ্ন পূরণ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন২২ গজের ক্রিকেটে সাকিব আল হাসান সবসময় অনন্য এবং অসাধারণ। তবে মাঠের বাইরে সাকিব এবার অর্জন করলেন ভিন্ন এক কীর্তি, পূরণ করেছেন অনেক

আইপিএল খেলতে বিসিবিকে সাকিব-লিটনের চিঠি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনচলতি মাস থেকেই মাঠে গড়াতে যাচ্ছে ইন্ডিয়ার প্রিমিয়ান লিগের (আইপিএল) এবারের আসর। আর এই আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠ মাতাবেন সাকিব আল

আইরিশদের বিপক্ষে রেকর্ড জয় বাংলাদেশের

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন প্রথম ওয়ানডের সংক্ষিপ্ত স্কোর- আয়ারল্যান্ড ৩০.৫ ওভারে ১৫৫/১০ (লক্ষ্য ৩৩৯) (ডকরেল ৪৫, ডোহানি ৩৪, স্টার্লিং ২২)। ফল: বাংলাদেশ ১৮৩ রানে জয়ী। ম্যাচসেরা: