বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত যে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের অনুমতি দেশের ৩৮টি কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপির সমাবেশের সুবিধার্থে সব করার পরও বাড়াবাড়ি করলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ ধ্বংসে নেমেছে বিএনপি-জামায়াত ও তাদের প্রতিনিধিরা’ নানা ধরনের বাদাম দিয়ে পুষ্টিকর নাস্তা বয়স ৬০ পেরোলে যেসব হেলথ চেকআপ

রেকর্ড আক্রমণের ম্যাচে ড্যানিশদের রুখে দিলো কার্থেজ ঈগল

নিউজটি শেয়ার করুন

গোলমুখে ছুটছেন। পেছনে পেছনে দৌড়াচ্ছেন দুজন। সামনে শুধু গোলরক্ষক, তবুও হয়নি গোল। এমন দৃশ্য বেশ কয়েকবার দেখা গেছে ডেনমার্ক ও তিউনিশিয়ার ম্যাচে। কখনো গোলরক্ষক রুখে দিয়েছেন, আবার কখনো ফুটবলার ভুল করে বসেছেন।

শেষ পর্যন্ত এডুকেশন সিটি স্টেডিয়ামে গ্রুপ ডি’র প্রথম লড়াইয়ে মঙ্গলবার (২২ নভেম্বর) গোলশূন্য ড্র করে মাঠ ছেড়েছে ডেনমার্ক ও তিউনিশিয়া। সমান পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

অথচ এই ম্যাচে হতে পারত গোল উৎসব। কাগজে-কলমে তিউনিশিয়া আন্ডারডগ হলেও তাদের চোখ রাঙানিতে ড্যানিশদের অবস্থা ছিল ভড়কে যাওয়া দলের মতো। ১৯৬৬ সাল থেকে বিশ্বকাপের কোনো ম্যাচে গোল মুখে সর্বোচ্চ ১৪টি শট নেওয়া হয়। কর্নারসহ এই হিসেবটি ধরা হয়েছে।

ম্যাচের শুরু থেকে তিউনিশিয়া খেলেছে দুর্দান্ত। প্রথমার্ধে আক্রমণ করেছে ৮বার! বিপরীতে মাত্র ৩টি নেয় ডেনমার্ক। তবে, দ্বিতীয়ার্ধে তারা কর্তৃত্ব দেখিয়ে খেলেছে। গত ইউরোতে সেমিফাইনাল খেলা ডেনমার্ক এই বিশ্বকাপের অন্যতম ফেবারিট। প্রথমার্ধে তিউনিশিয়ার আক্রমণে বিপর্যস্ত দেশটি যেন গোল হজমের অপেক্ষা করছিল। তবে ভাগ্যগুণে বেঁচে গেছেন তারা।

এজন্য দুই দলের গোলরক্ষক কৃতিত্ব পাওয়ার দাবিদার। দুজনেই অসাধারণ কিছু শট বাঁচিয়েছেন ক্ষিপ্রতা ও দক্ষতায়। তিউনিশিয়ার জাল লক্ষ্য করে ১১টি শট নিয়েছে ডেনমার্ক। ৫টি ছিল অন টার্গেট।

অন্যদিকে, সমানতালে লড়েছে তিউনিশিয়াও। ১৩টি শট নিয়েছে তিউনিশিয়া। একটি ছিল অন টার্গেট। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ডেনমার্ক। তাদের পায়ে ৬১ শতাংশ সময় বল ছিল। ম্যাচে দুটি গোল হয়েছে। দুটিই বাতিল হয়। গোল দুটি করেছে তিউনিশিয়া।

দুই দলে এর আগে কখনো বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হয়নি। এবারই প্রথম। দুই দলের ভাগ্যই সমান সমান। একমাত্র প্রীতি ম্যাচে জয় ছিল ডেনমার্কের।

অন্যদিকে, এবার এই ড্র তো তিউনিশিয়ার কাছে জয়ের সমান। ডেনমার্কের মতো দলের কাছ থেকে ১ পয়েন্ট পাওয়া তো কম কথা নয়।

রাইজিংবিডি

এই বিভাগের আরও খবর

বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনশামীম রেজা,বাগমারা প্রতিনিধি ইতিহাস সৃষ্টি হচ্ছে বাগমারায়। এখন পর্যন্ত অনেক সম্মেলন হয়েছে দেশে। তবে এতো বড় নৌকার মঞ্চ কোথাও দেখা যায়নি। সকল সম্মেলনকে

বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  অনলাইন ডেস্ক   ডেপুটি স্পিকার মো শামসুল হক টুকু বলেছেন, বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে। ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সাঁথিয়া থিয়েটারের

১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বিএনপিকে ২৬টি শর্ত দিয়েছে ডিএমপি।

জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন ও সিদ্ধান্ত গ্রহণে জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি ২০২৩ সাল পর্যন্ত স্থগিত করেছেন

যে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের অনুমতি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বিএনপিকে ২৬টি শর্ত দেয়া হয়েছে।

দেশের ৩৮টি কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, যারা পালিয়েছে তারা (জঙ্গি) দীর্ঘদিন ধরে একটা পরিকল্পনা করেই এই জিনিসটা ঘটিয়েছে। যেখানে আমাদের দুর্বলতা