শনিবার ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহী রেলওয়ে হাসপাতালের ফার্মাসিস্ট টুম্পার বিরুদ্ধে ওষুধ চুরির অভিযোগ

নিউজটি শেয়ার করুন

রাজশাহী নিউজ টুডে:

রাজশাহী নগরীর সিরোইলে অবস্থিত রেলওয়ে হাসপাতালের একজন ফার্মাসিস্টের বিরুদ্ধে সরকারি ওষুধ চুরির অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ওই ফামাসিস্টের নাম টুম্পা সরকার। গতকাল রবিবার হাসপাতাল এলাকায় সন্ধ্যার দিকে এই ঘটনা ঘটে। পরে রেলওয়ের নিরাপত্তা শাখার সদস্যরা এসে বিষয়টি সরেজমিনে দেখে গেছেন এবং আজ সোমবার হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করে দেখবেন বলে জানা গেছে।

 

সূত্র মতে, রেলওয়ের এই হাসপাতালটিতে রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীদের চিকিৎসা বেসা প্রদান করা হয়। টুম্পা তার সাথে থাকা একজন নারীর ব্যাগে করে অনেকগুলো সরকারি ওষুধ পাচার করছিলেন। তবে সেই ওষুধের সংখ্যা বা পরিমাণ জানা জায়নি। টুম্পা সরকারের বিরুদ্ধে অভিযোগ, তিনি বহুদিন থেকে এভাবে হাসপাতাল থেকে সরকারি ওষুধ অবৈধ ভাবে পাচার করে আসছেন। আর এই অভিযোগের ভিত্তিতেই তাকে ও তার সাথে থাকা ওই নারীকে রবিবার সন্ধ্যায় তল্লাশির জন্য চার্জ করে নিরাপত্তা কর্মীরা। তবে এঘটানয় হাতেনাতে ধরার পরো অদৃশ্য কারণে কর্তৃপক্ষ সন্ধ্যায় তাকে ছেড়ে দেয়।

 

নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ে হাসপাতালের প্রত্যক্ষদর্শী কয়েকজন কর্মচারী জানান, রবিবার অফিস ছুটির পর অভিযুক্ত ফার্মাসিস্ট টুম্পা সরকার তার সাথে বাইরের একজন নারীকে নিয়ে বের হচ্ছিলেন। এসময় অফিসে উর্ধ্বতন কোন কর্মকর্তা উপস্থিত ছিলেন না। কয়েকজন নিরাপত্তা কর্মীর সন্দেহ হলে রেলওয়ে হাসপাতালের প্রধান ফটকের কাছে টুম্পার সাথে থাকা ওই নারীকে তার ব্যাগের ভেতরটা দেখাতে অনুরোধ করেন। তবে তিনি তার ব্যাগ দেখানে রাজি হননি। পরে টুম্পা সরকারসহ ওই নারীকে হাসপাতালের ভেতরে নিয়ে যাওয়া হয়। একপর্যায়ে টুম্পা সরকার মোবাইল করে হাসপাতাল এলাকায় বাইরের কয়েকজন যুবককে ডেকে আনেন। এদিকে হাসপাতালের ভেতরে একটি কক্ষে নিরাপত্তা কর্মীদের সাথে কথা বলার সময় তিনি হাসপাতালটির ডিভিশনাল মেডিকেল অফিসার (ডিএমও) ডা. এসএম মারুফ আলমকে মোবাই করে বিষয়টি জানান। পরে টুম্পা সরকার ও ওই নারীকে ছেড়ে দেয়া হয়। হাসপাতাল থেকে বের হয়ে টুম্পা সরকার অপরিচিত এক যুবকের সাথে মোটরসাইকেলে চড়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। এসময় নিরাপত্তা কর্মীদের সাথে কথা হলে তারা কিছু বলতে রাজি হননি।

 

রেলওয়ে হাসপাতালের ডিভিশনাল মেডেকেল অফিসার (ডিএমও) ডা. এসএম মারুফ আলম জানান, বিষয়টি তিনি জানতে পেরেছেন। ঘটনার সময় তাকে মোবাইল করেন টুম্পা সরকার নিজে। সোমবার অফিসে গিয়ে পুরো ঘটনা সকলের কাছ থেকে শোনার পর এবিষয়ে পরবর্তি সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলেও তিনি জানান। আর এবিষয়ে কথা বলতে চিফ কমাণ্ডিং অফিসার আশরাফুল ইসলামের সাথে কথা বলতে একাধিক বার তার মোবাইলে কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি। অভিযোগ প্রসঙ্গে ফার্মাসিস্ট টুম্পা সরকার জানান, এটা ভুল তথ্য। এমন কিছুই ঘটেনি।

এই বিভাগের আরও খবর

খুচরা মূল্যস্ফীতি কমেছে ভারতে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বিশ্বজুড়ে যখন লাফিয়ে বাড়ছে মূল্যস্ফীতি, তখন সরকারের গৃহীত পদক্ষেপে ভারতে তা কমতে শুরু করেছে। গত জুলাই মাসে দেশটিতে খুচরা মূল্যস্ফীতি কমেছে

অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: নিউ ইয়র্কে ছুরিকাঘাতের শিকার ব্রিটিশ ঔপন্যাসিক সালমান রুশদির শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে তাকে ভেন্টিলেটর সাপোর্টে (কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাস নেওয়ার প্রক্রিয়া)

যুদ্ধের মাঝেই ইউক্রেনে চালু হচ্ছে ম্যাকডোনাল্ড’স?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আবারও রেস্তোরাঁ খোলার ঘোষণা দিয়েছে । গত ২৪ ফেব্রুয়ারি সাবেক সোভিয়েত ইউনিয়নের দেম্যাকডোনাল্ড’সশটিতে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া।

মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব, ব্রিটিশদের প্রকৃত আয়ে শত বছরের সর্বোচ্চ পতনের শঙ্কা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব পড়েছে যুক্তরাজ্যের অর্থনীতিতে। দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পণ্য ও সেবার দাম। কিন্তু ক্রমবর্ধমান এই মূল্যস্ফীতির সঙ্গে সংগতি রেখে

বাংলাদেশের তরুণদের ১০ দশমিক ৬ শতাংশ বেকার : আইএলও

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) জানিয়েছে, ‘২০২০ সালের প্রথম দিকে সারাবিশ্বে স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করার পর থেকে বয়স্ক কর্মীদের তুলনায় ১৫

উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে : জি এম কাদের

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের এমপি বলেছেন, ‘ইউরোপ, আমেরিকার আর সিঙ্গাপুরের উদ্দেশে ছেড়ে দেওয়া উন্নয়নের

%d bloggers like this: