বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান সহ ১৪ জন কর্মকর্তা-কর্মচারী বিরুদ্ধে দুদকের মামলা

নিউজটি শেয়ার করুন

 

রাজশাহী নিউজ টুডে:

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ ও সাবেক সচিব ড. আনারুল হক প্রামানিকসহ ১৪ জন কর্মকর্তা-কর্মচারী ও ঠিকাদারের বিরুদ্ধে তিনটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শিক্ষাবোর্ডের বিভিন্ন কাজ না করেই সরকারি প্রায় ১৮ লাখ টাকা আত্মসাতের ঘটনায় মামলাগুলো করা হয়েছে।

আজ বুধবার দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ে মামলাগুলো দায়ের করা হয়। তিনটি মামলারই বাদী দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন। দুদকের প্রাথমিক অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় মামলা করা হয়। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

মামলার অন্যান্য আসামিরা হলেন- বোর্ডের উপসচিব (ভান্ডার) সেলিনা পারভীন (৫৩), নেসার উদ্দিন আহম্মেদ (৫২), উপবিদ্যালয় পরিদর্শক মানিক চন্দ্র সেন (৪৮), সহকারী প্রোগ্রামার ফরমান আলী (৪৬), নিরাপত্তা কর্মকর্তা গোলাম ছরওয়ার (৫১), সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক জহিরুল হক (৫১), ঈমাম আবুল হাশেম মো. রহমতুল্লাহ (৪৫), ডাটা এন্ট্রি-কন্ট্রোল অপারেটর আজহার আলী (৩৬) ঠিকাদার শওকত আলী (৫৪), ইসরাফিল হোসেন (৩৩), রওশন রেজভী আলম (৪৩) ও রিপন রায় কুশ (৩৫)।

মামলা তিনটির একটিতে ৮ লাখ ৯১ হাজার ২৭৪ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। এছাড়া একটি মামলায় ৩ লাখ ৯৬ হাজার ৪২৫ টাকা এবং অপরটিতে ৫ লাখ ৫৭ হাজার ১৩২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। মোট টাকার পরিমাণ ১৮ লাখ ৪৪ হাজার ৮৩১।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা ব্যক্তিতভাবে লাভবান হওয়ার অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ২০১৫-২০১৬ থেকে ২০১৭-২০১৮ অর্থবছরে বিভিন্ন কাজ যথাযথভাবে বাস্তবায়ন না করেই কাজ বাস্তবায়ন দেখিয়ে অবৈধভাবে টাকা আত্মসাত করেছেন।

কাজগুলোর মধ্যে ছিল রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের অফিস কাম বাসভবনের সংস্কার, মোটরসাইকেল এবং জীপগাড়ি রাখার গ্যারেজ নির্মাণ, পুরাতন ভবনের প্রথম ও দ্বিতীয় তলার রং করা, পুরাতন ভবনের তৃতীয় ও চতুর্থ তলার রং করা, পুরাতন ভবনের পূর্ব, দক্ষিণ ও পশ্চিম পাশে ড্রেন নির্মাণ, উপকরণ শাখা ও কর্মচারী ইউনিয়ন কক্ষের মূল রাস্তা নির্মাণ, গ্যারেজের সামনে রাস্তা উচুকরণ, প্রশাসনিক ভবনের সামনের রাস্তা পাথর সিমেন্ট দ্বারা উচু করা, পুরাতন ভবনের স্কুল কলেজ নিবন্ধন শাখার পূর্ব প্রাচীর সংলগ্ন পূর্ব ও দক্ষিণ প্রান্ত এবং ভবন সলগ্ন পূর্ব-দক্ষিণ পাশ ভরাটসহ সাপোর্ট ওয়াল দ্বারা সোলিং রাস্তাকরণ।

মামলার বিষয়ে কথা বলতে সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও সাবেক সচিব আনারুল হক প্রামানিকের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে মামলা তিনটির আসামি বোর্ডের বর্তমান উপ-বিদ্যালয় পরিদর্শক ও দায়িত্বপ্রাপ্ত হিসাব রক্ষণ অফিসার মানিক চন্দ্র সেনের সঙ্গে কথা বলা সম্ভব হয়েছে। তিনি জানান, মামলার বিষয়ে তিনি জানেন না। তবে অভিযোগগুলোর ব্যাপারে মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, আমার এখন মাথা ঠিক নেই। এ বিষয়ে পরে কথা বলব।

এই বিভাগের আরও খবর

গোয়ার উৎসবে সিনেমার সঙ্গে ফারিয়ার রূপের ঝলক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক এশিয়ার অন্যতম চলচ্চিত্র আসর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (আইএফএফআই)। ভারতের সমুদ্র তীরের রাজ্য গোয়ায় অনুষ্ঠিত হয় এটি। গত ২০ নভেম্বর

মাদক মামলায় ১২ বছরের দণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ বন্দি মাদক মামলায় ১২ বছরের দণ্ডপ্রাপ্ত সানাউল্লাহ (৫৫) নামের এক কয়েদির মৃত্যু হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর)

এ্যামি অ্যাওয়ার্ড জিতলেন বারাক ওবামা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ধারাবাহিক তথ্যচিত্র ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্ক’- এ কণ্ঠ দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সেই কাজের স্বীকৃতি হিসেবে এ্যামি অ্যাওয়ার্ড জিতেছেন

জামিন শুনানির জন্য আদালতে সম্রাট, নেতাকর্মীদের ভিড়

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  দুদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে জামিন শুনানির জন্য আদালতে হাজির করা হয়েছে। আজ সকাল ১০টার

দুর্গাপুরের পৌর পিতা মেয়র তোফাজ্জল হোসেন আর নেই, বিভিন্ন মহলের শোক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনমোবারক হোসেন শিশির, দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি রাজশাহীর দুর্গাপুর পৌর পিতা ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মৃত্যুবরণ করেছেন। ইন্নালিল্লাহি ওয়া

কালিয়াকৈরে ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে চলছে নিষিদ্ধ যানবাহন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনগাজীপুরের কালিয়াকৈরে উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ব্যাটারিচালিত রিকশা, লেগুনা ও সিএনজি অবাধে চলছে । এসব যানবাহনের অনেক চালকই অনভিজ্ঞ, কমবয়সী এবং লাইসেন্সবিহীন। এতে প্রায়