সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহীর শ্রেষ্ঠ ওসির বিরুদ্ধে সোনা কেলেঙ্কারির অভিযোগ

নিউজটি শেয়ার করুন

রাজশাহী নিউজ টুডে:

সম্প্রতি রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) শ্রেষ্ঠ ওসি হন বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ। এবার তার বিরুদ্ধেই উঠল সোনা কেলেঙ্কারির অভিযোগ। চারটি সোনার বার আটকের পর দুটি গায়েব করার অভিযোগ উঠেছে ওসি ও তার সামারি টিমের প্রধান এসআই মতিনের বিরুদ্ধে। সোনা গায়েব নিয়ে গত তিন দিন ধরে পুলিশের ভেতরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এর আগে সম্প্রতি এই ওসির বিরুদ্ধে এক ছাত্রী ধর্ষণ মামলা জালিয়াতির অভিযোগ ওঠে। আসামিকে বাঁচাতে মামলায় তারিখ ইচ্ছেকৃতভাবে ওসি এবং এসআই মিলে পরিবর্তন করে দেন বলে ওই ছাত্রী অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করছে পিবিআই।

ভুক্তভোগীদের অভিযোগে জানা গেছে, গত ১ অক্টোবর কাতার প্রবাসী শ্রমিক আজিজুল ও ফারুক দুটি করে সোনার বার নিয়ে দেশের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ ফিরছিলেন। গত ১ অক্টোবর এই দুই শ্রমিককে বর্ণালীর মোড় এলাকায় বাস থেকে নামিয়ে নেন এসআই মতিন। দুটি সোনার বারসহ ২ অক্টোবর সন্ধ্যায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার করে আজিজুল ও ফারুককে আদালতে চালান করা হয়।

 

পরিবারের অভিযোগ, ওসি নিবারণ ও এসআই মতিন যোগসাজশে দুটি সোনার বার গায়েব করেছেন। মামলায় না দেয়া দুটি সোনার বার ফেরতের জন্য তাদের কাছ থেকে পাঁচ লাখ টাকাও নিয়েছেন মতিন। কিন্তু শেষ পর্যন্ত তা আর ফেরত দেননি।

 

খোঁজ নিয়ে জানা গেছে, দুই শ্রমিকের বাড়ি ও এসআই মতিনের গ্রামের বাড়ি একই জায়গায় এবং তারা পরস্পরের প্রতিবেশী। দুই প্রতিবেশী প্রবাসী শ্রমিকের দেশে ফেরার আগাম খবর পেয়েই তাদের বাস থেকে নামিয়ে নেন মতিন। সোনা ও বিদেশ থেকে আনা মূল্যবান সামগ্রী কেড়ে নিতেই মতিন পরিকল্পিতভাবে তাদের আটক করেন। চারটি সোনার বার পেয়ে দুটি গায়েব করে দেন।

 

এদিকে গ্রেফতারকৃত আজিজুলের স্ত্রী শরিফা খাতুন বলেছেন, তিনি ও তার পরিবার ন্যায়বিচারের আশায় পুলিশ কমিশনার বরাবর অভিযোগ করতে চাইলে ৩ অক্টোবর এসআই মতিন তাকে ফোনে হুমকি দিয়ে বলেছেন, অভিযোগ করলে রিমান্ডে এনে তোর স্বামীকে একবারেই খালাস করে দিব। স্বামীকে বাঁচাতে চাইলে মুখ বন্ধ রাখবি।

 

অভিযোগকারী, পুলিশসহ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রায় আড়াই বছর কাতারের দোহায় শ্রমিক হিসেবে কাজ শেষে গত ১ অক্টোবর ইউএস বাংলার বিএস-৩৩৪ নম্বর ফ্লাইটে সকাল ৮টায় শাহজালাল বিমানবন্দরে নামেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রাজারামপুর গ্রামের আজিজুল ইসলাম (৪০) ও ফারুক হোসেন। ওই দিনই তারা চাঁপাইনবাবগঞ্জগামী একটি বাসে চেপে বাড়ি ফিরছিলেন।

 

এ ঘটনায় এসআই মতিন বাদী হয়ে মামলা করেছেন। মামলায় তিনি দাবি করেছেন, আজিজুল ও ফারুকের দেহ তল্লাশি করে দুটি সোনার বার পাওয়া যায়। যার মূল্য প্রায় ১৫ লাখ টাকা। শুল্ক ফাঁকি দিয়ে সোনা আনায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

সোনার দুটি বার গায়েবের বিষয়ে এসআই আবদুল মতিন বলেন, আসামিরা বিদেশ থেকে সোনা চোরাচালান করে এনেছে। এ অভিযোগে তাদের গ্রেফতার করে মামলা করা হয়েছে। দুটি সোনার বার ফেরতের জন্য ৫ লাখ টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি। অন্য অভিযোগগুলোর কোনো ভিত্তি নেই বলে তার দাবি।

 

বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, দুইজনের কাছে দুটি সোনার বার পাওয়া যায়। দুটি দিয়েই মামলা দেয়া হয়েছে।

 

সূত্র:যুগান্তর

 

এই বিভাগের আরও খবর

বর্তমান সরকারের আমলে দেশে অন্ন বস্ত্র ও বাসস্থানের অভাব নেই – পররাষ্ট্রপ্রতিমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনচারঘাট(রাজশাহী) প্রতিনিধিঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন বর্তমান সরকারের আমলে অন্ন বস্ত্র ও বাসস্থানের যেন কোন অভাব না থাকে সে জন্য

জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ডা. জাকির হোসেন অমি’র জন্মদিনে দুর্গাপুরে দোয়া অনুষ্ঠিত 

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন    নিজস্ব প্রতিবেদক রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. জাকির হোসেন অমি’র জন্মদিন উপলক্ষে দুর্গাপুরে দোয়া অনুষ্ঠিত হয়েছে।   ১৪ আগষ্ট রোববার

হতাশায় শুরু বার্সেলোনার

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক নতুন খেলোয়াড়দের নিবন্ধন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিল তা ম্যাচের আগেই মিটে গেল। সব অনিশ্চয়তা দূরে ঠেলে মাঠে নামলেন রবের্ত লেভানদোভস্কি, রাফিনিয়া

৮৫ বছর আগের দুঃস্মৃতি ফেরাল ম্যান ইউ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক ম্যানচেস্টার ইউনাইটেডকে গুঁড়িয়ে স্মরণীয় এক জয় তুলে নিল পশ্চিম লন্ডনের দল ব্রেন্টফোর্ড। প্রতিপক্ষের মাঠে শনিবার (১৩ আগস্ট) প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-০

মোদি-শাহ’র সঙ্গে সৌরভের সাক্ষাৎ নিয়ে ফের জল্পনা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক গেল বছর ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে সৌরভ গাঙ্গুলীর রাজনীতিতে যোগদান নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছিল। তবে আচমকা সৌরভের শরীর খারাপ হয়ে

এশিয়া কাপ: ইনজুরির পরও টাইগার দলে কেন সোহান?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ সামনে রেখে বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। শনিবার (১৩ আগস্ট) এক

%d bloggers like this: