বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত যে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের অনুমতি দেশের ৩৮টি কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপির সমাবেশের সুবিধার্থে সব করার পরও বাড়াবাড়ি করলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ ধ্বংসে নেমেছে বিএনপি-জামায়াত ও তাদের প্রতিনিধিরা’ নানা ধরনের বাদাম দিয়ে পুষ্টিকর নাস্তা বয়স ৬০ পেরোলে যেসব হেলথ চেকআপ

মসজিদ মিশনের শিক্ষকদের বেতন ছাড়ে বাদশার সহায়তার আশ্বাস

নিউজটি শেয়ার করুন

রাজশাহীর মসজিদ মিশন একাডেমির নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের বেতন ছাড়ে সহায়তার আশ্বাস দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা এমপি। তিনি বলেছেন, বিষয়টি নিয়ে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে কথা বলবেন। বুধবার দুপুরে তিনি শিক্ষকদের এই আশ্বাস দেন।

রাজশাহী মহানগরীর প্রাণকেন্দ্র বড়কুঠি এলাকায় অবস্থিত মসজিদ মিশন একাডেমি ‘মসজিদ মিশন সংস্থা’ নামে একটি সংস্থার দ্বারা পরিচালিত। জামায়াত নিয়ন্ত্রিত এই সংস্থাটি নিজেদের ইচ্ছেমতো শিক্ষাপ্রতিষ্ঠানটির কমিটি গঠন করে থাকে। সেখানে জামায়াতের নেতাকর্মীদেরই গভর্নিং বডির সভাপতি ও সদস্য করা হয়।
তবে এবার অরাজনৈতিক ব্যক্তি হিসেবে পরিচিত একজন অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে সভাপতি করে রাজশাহী শিক্ষাবোর্ড কমিটির অনুমোদন দেয়। কিন্তু এই কমিটির বিরুদ্ধে উচ্চ আদালতে যায় মসজিদ মিশন সংস্থা। ফলে সভাপতির কার্যক্রম স্থগিত হয়। বিষয়টি নিয়ে এখনও মামলা চলমান। এ অবস্থায় সভাপতি স্বাক্ষর দিতে না পারায় প্রতিষ্ঠানটির ৪২ জন নন-এমপিও শিক্ষক ও কর্মচারীদের বেতন বন্ধ হয়ে পড়ে। করোনাকালের এই মূহুর্তে গত তিন মাস ধরে তারা বেতন পাচ্ছেন না।

তবে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা জেলা প্রশাসকের স্বাক্ষরে বেতন-ভাতা পাচ্ছেন। এ অবস্থায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নুরুজ্জামান খানসহ নন-এমপিও শিক্ষকরা বুধবার দুপুরে জেলা প্রশাসক আবদুল জলিলের কাছে যান। তারা নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের বেতনের ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসককে অনুরোধ জানান। তখন জেলা প্রশাসকের কার্যালয়ে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাও উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আবদুল জলিল শিক্ষকদের জানান, উচ্চ আদালত থেকে শিক্ষকদের বেতনের বিষয়ে তার কাছে একটি নির্দেশনা রয়েছে। কিন্তু আদালতে চলমান মামলার প্রধান বিবাদী শিক্ষাসচিব। তাই পরবর্তী করণীয় জানতে চেয়ে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন। এর কোন উত্তর আসেনি। মন্ত্রণালয় যে ধরনের নির্দেশনা দেবে তিনি সে অনুযায়ী ব্যবস্থা নেবেন বলে জানান জেলা প্রশাসক।

মসজিদ মিশন একাডেমিতে এমপিওভুক্ত শিক্ষক ৪০ জন। কিন্তু নন-এমপিও শিক্ষক তার চেয়েও বেশি হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন জেলা প্রশাসক আবদুল জলিল। তিনি বলেন, প্রতিষ্ঠানটিতে শিক্ষাকে পণ্যতে পরিণত করা হয়েছে। নিজেদের স্বার্থে যাকে খুশি নিয়োগ দেয়া হয়েছে। তারপরও মানবিক কারণে তিনি তাদের বেতনের বিষয়টি দেখবেন যদি সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এ বিষয়ে মন্ত্রণালয়ে কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক ও মসজিদ মিশনের শিক্ষকরা বিষয়টি নিয়ে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার হস্তক্ষেপ কামনা করেন। তখন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, বিষয়টি নিয়ে তিনি মন্ত্রণালয়ে কথা বলবেন। বাদশা বলেন, শিক্ষকরা কষ্টে থাকুক এটা আমিও চাই না। কিন্তু কোন শিক্ষাপ্রতিষ্ঠানেই কোন দলের রাজনীতি চলবে না। এই প্রতিষ্ঠানে জামায়াত, অন্যটিতে বিএনপি, আরেকটিতে আওয়ামী লীগ বা ওয়ার্কার্স পার্টি হলে শিক্ষার পরিবেশ থাকবে না। আমরা এটা চাই না।

তিনি বলেন, আমরা যদি মসজিদ মিশনের শিক্ষার ব্যাপারে আন্তরিক হই তাহলে এটিও একটি সেরা প্রতিষ্ঠানে রূপ পাবে। আমাদের সেভাবেই কাজ করতে হবে। আমাদের সন্তানদের সুশিক্ষা নিশ্চিত করতে হবে। তাই মসজিদ মিশনে কোন রাজনীতি চলবে না। কারণ, শিক্ষা প্রতিষ্ঠান পবিত্র জায়গা। শিক্ষাপ্রতিষ্ঠানে শুধু শিক্ষাদানই হবে। কোন গোষ্ঠি বা দলের স্বার্থ রক্ষা করার কাজ হতে দেয়া হবে না।

এই বিভাগের আরও খবর

বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনশামীম রেজা,বাগমারা প্রতিনিধি ইতিহাস সৃষ্টি হচ্ছে বাগমারায়। এখন পর্যন্ত অনেক সম্মেলন হয়েছে দেশে। তবে এতো বড় নৌকার মঞ্চ কোথাও দেখা যায়নি। সকল সম্মেলনকে

বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  অনলাইন ডেস্ক   ডেপুটি স্পিকার মো শামসুল হক টুকু বলেছেন, বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে। ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সাঁথিয়া থিয়েটারের

১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বিএনপিকে ২৬টি শর্ত দিয়েছে ডিএমপি।

জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন ও সিদ্ধান্ত গ্রহণে জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি ২০২৩ সাল পর্যন্ত স্থগিত করেছেন

যে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের অনুমতি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বিএনপিকে ২৬টি শর্ত দেয়া হয়েছে।

দেশের ৩৮টি কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, যারা পালিয়েছে তারা (জঙ্গি) দীর্ঘদিন ধরে একটা পরিকল্পনা করেই এই জিনিসটা ঘটিয়েছে। যেখানে আমাদের দুর্বলতা