সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে, আনুশকাকে পাল্টা জবাব গাভাস্কারের

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

আইপিএলে বিরাট কোহলির হতাশাজনক পারফরম্যান্স আর তারই পরিপ্রেক্ষিতে কোহলি ও আনুশকাকে নিয়ে লাইভ কমেন্ট্রিতে কিংবদন্তি সুনীল গাভাস্কারের একটি মন্তব্য। তাতেই শোরগোল সোশ্যাল মিডিয়ায়।

গাভাস্কার নাকি তার মন্তব্যে ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি আনুশকা শর্মার প্রতি শালীনতার মাত্রা ছাড়িয়েছেন, অভিযোগ তেমনই। সাবেক ক্রিকেটারের লাইভ কমেন্ট্রিতে ওই মন্তব্যের পালটা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন আনুশকাও। কিন্তু আসলে তিনি ঠিক কী বলেছেন। তার মন্তব্যের কীভাবে অপব্যাখ্যা করা হয়েছে, সেটাই পরিষ্কার করলেন সুনীল গাভাস্কার।

ঘটনার সূত্রপাত গত বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাব বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর ম্যাচে লাইভ কমেন্ট্রিতে থাকা গাভাস্কারের মন্তব্য ঘিরে। ব্রডকাস্টিং চ্যানেলের হয়ে হিন্দিতে ধারাভাষ্য দেওয়ার সময় কিংবদন্তি ক্রিকেটার বলেন, লকডাউন চলাকালীন কেবল আনুশকা শর্মার বোলিং প্র্যাকটিস করেছে কোহলি। আর এতে বিশেষ লাভ হবে বলে আমার মনে হয় না। কিংবদন্তির এমন মন্তব্যে শোরগোল পড়ে যায়। নেটাগরিকরা বলেন, এমন মন্তব্যে শালীনতার মাত্রা অতিক্রম করেছেন সাবেক এই ক্রিকেটার।

 

ইনস্টাগ্রাম স্টোরিতেআনুশকা শর্মা পাল্টা লেখেন, মিস্টার গাভাস্কার আপনার মন্তব্য কুরুচিকর ছাড়া আর কিছুই নয়। কিন্তু আমি জানতে চাই একজন ক্রিকেটারের খারাপ পারফরম্যান্সের জন্য তার স্ত্রীকে দায়ী করে আপনি কীভাবে এমন একটি মন্তব্য করলেন? বছরের পর বছর ধরে ধারাভাষ্যের সময় আপনি ক্রিকেটারদের ব্যক্তিগত জীবন থেকে সবসময় বিরত থেকেছেন। আপনার কী মনে হয় না আমি বা আমাদেরও একই সম্মান প্রাপ্য ছিল? আমি নিশ্চিত আমার স্বামীর পারফরম্যান্স নিয়ে বলার জন্য আপনার কাছে অন্য অনেক বাক্য ছিল কিন্তু আপনার কী আমাকে টেনে আনাই একমাত্র উদ্দেশ্য ছিল?

কিন্তু তিনি আসলে ঠিক কী বলেছেন। একটি প্রথম সারির সংবাদমাদ্যমে আনুশকা শর্মার ইনস্টা স্টোরির পরিপ্রেক্ষিতে এবং সোশ্যাল মিডিয়ায় তার মন্তব্য নিয়ে সমালোচনা প্রসঙ্গে ভাগাস্কার বলেন। তার মন্তব্যের সম্পূর্ণভাবে অপব্যাখ্যা করা হয়েছে।

তিনি বলেন, তোমরা যদি শোনো আমার কমেন্ট্রি তাহলে দেখবে আকাশ এবং আমি হিন্দি চ্যানেলের হয়ে কমেন্ট্রি করছিলাম এবং আকাশ বলছিল লকডাউনে ক্রিকেটারদের সীমিত অনুশীলনের কথা। যে কারণে প্রথমদিকের ম্যাচগুলোতে ক্রিকেটারদের মধ্যে জড়তা কাজ করছে। রোহিত প্রথম ম্যাচে ঠিকঠাক বল স্ট্রাইক করতে পারেনি, ধোনিও পারেনি, বিরাটও পারেনি। বেশিরভাগ ব্যাটসম্যানদের একই অবস্থা অনুশীলনের অভাবে।

এখানেই প্রশ্নটা ওঠে যে লকডাউনে বিরাট কোনও প্র্যাকটিসের সুযোগ পায়নি। যেটুকু করেছে সেটা তাদের আবাসনে এবং আনুশকা তাকে বোলিং করেছিল। এটাই আমি বলেছি। আনুশকা কোহলিকে বোলিং করছিল আমি শুধু এই কথাটা ব্যবহার করেছি অন্য কিচ্ছু না। এখানে কীভাবে আমি আনুশকাকে দোষারোপ করলাম? কোথায় বা তার প্রতি শালীনতার মাত্রা অতিক্রম করলাম। ভিডিওতে যা দেখেছি আমি সেটাই বলেছি। যেটা ওদের কোনও প্রতিবেশী রেকর্ড করে ইন্টারনেটে আপলোড করেছিল। আমার বলার উদ্দেশ্য ছিল এটাই যে লকডাউনে কেউই পর্যাপ্ত অনুশীলনের সুযোগ পায়নি। কেউ যদি এটাকে বিকৃত করে তাহলে আমার কী করার আছে?

এই বিভাগের আরও খবর

জাপানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো কোস্টারিকা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক রূপকথার জন্ম তো আর প্রতিদিন হয় না। ভাগ্যটাও যে সঙ্গে থাকা লাগে! বারবার কোস্টারিকার বিপক্ষে আক্রমণে গিয়েও ফিনিশিং টাচটা দিতে পারেনি

আর্জেন্টিনার শেষ ষোলোতে ওঠার সমীকরণ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন সৌদি আরবের কাছে হেরে খাদের কিনারায় ঠেকে যাওয়া আর্জেন্টিনা ঘুরে দাঁড়িয়েছে। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে টিকে রইলো লিওনেল মেসির দল। তবে

ফিফার পোস্টে বাংলাদেশি আর্জেন্টিনার সমর্থকদের উল্লাস

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন ফুটবল বিশ্বকাপে গতকাল (২৬ নভেম্বর) দিবাগত রাতের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। মেসির গোলে এগিয়ে যাওয়ার পর পরবর্তী গোলটি করেন এনসো

ফুটবল বিশ্বকে চমক দেখানো সৌদিকে ২ গোলে হারাল পোল্যান্ড

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আর্জেন্টিনাকে হারিয়ে এ বারের বিশ্বকাপের প্রথম অঘটন ঘটিয়েছিল সৌদি আরব। কিন্তু দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে সেটা করতে পারল না তারা।

৩০৬ রান করেও কিউই ব্যাটিংয়ে ধরাশায়ী ভারত

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন অনলাইন ডেস্ক অকল্যান্ডে সিরিজের প্রথম ওয়ানডেতে ৭ উইকেটে ৩০৬ রানের সংগ্রহ গড়েছিল ভারত। জবাবে টম ল্যাথাম ও কেন উইলিয়ামসনের অবিচ্ছিন্ন রেকর্ড চতুর্থ

একনজরে বিপিএলের ৭ দলের স্কোয়াড

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনরাজধানীর একটি অভিজাত পাঁচতারকা হোটেলে হয়ে গেলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের প্লেয়ার্স ড্রাফট। আগেই সরাসরি চুক্তিতে ছিলেন কয়েকজন ক্রিকেটার। বুধবার (২৩