বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিনম্র শ্রদ্ধায় রাজশাহীতে শহীদ এএইচএম কামারুজ্জামানের জন্মদিন পালিত

নিউজটি শেয়ার করুন
নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের ৯৯তম জন্মদিন উদ্যাপন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে রোববার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শহীদ কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন, সকল মসজিদে দোয়া মাহফিল, কেক কাটা, র‌্যালি, বৃক্ষরোপণ, আলোচনা সভা আয়োজন করা হয়।
রোববার সকাল সাড়ে ১০টায় পরিবার ও দলীয় নেতৃবৃন্দ, সিটি কর্পোরেশনের কাউন্সিলর-কর্মকর্তাদের সাথে নিয়ে নগরীর কাদিরগঞ্জে শহীদ কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন তাঁর সুযোগ্যপুত্র আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
May be an image of 1 person, standing and flower
পুষ্পস্তবক অর্পণের পর সেখানে দোয়া ও মোনাজাত করা হয়। শ্রদ্ধা নিবেদনকালে শহীদ কামারুজ্জামানের পুত্রবধূ সমাজসেবী শাহীন আকতার রেনী, দৌহিত্র ডা. আনিকা ফারিহা জামান অর্ণা সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রথমে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে শহীদ কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর শহীদ কামারুজ্জামানের সহধর্মিনী মরহুমা জাহানারা জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।
শ্রদ্ধা নিবেদনকালে মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার সহ নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা প্রমুখ উপস্থিত ছিলেন।
এরপর রাসিকের কাউন্সিলর-কর্মকর্তা ও কর্মচারীদের সাথে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র।
এদিন সকাল থেকে শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানাতে আসেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এতে ফুলে ফুলে ভরে ওঠে শহীদ কামারুজ্জামানের সমাধীসৌধ।
শ্রদ্ধা নিবেদন করেন রুয়েট উপাচার্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলা ও মহানগর কমাণ্ড, রাজশাহী জেলা আওয়ামী লীগ, মহানগর যুবলীগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগ, মহানগর মহিলা আওয়ামী লীগ, মহানগর যুব মহিলা লীগ, মহানগর ছাত্রলীগ, মহানগর শ্রমিকলীগ, মহানগর কৃষকলীগ, বোয়ালিয়া, রাজপাড়া মতিহার ও শাহ মখদুম থানা আওয়ামী লীগ,একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, রেলওয়ে শ্রমিক লীগ, রাজশাহী শিক্ষা বোর্ড, রাবি ও রুয়েট শাখা ছাত্রলীগ, সন্ধানী রামেক ইউনিট, রুয়েট বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, রাজশাহী সড়ক পরিবহন শ্রমিক লীগ, রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপ, জেলা যুবলীগ, রাজশাহী জেলা মৎসজীবী লীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবকলীগ, জেলা কৃষকলীগ, জেলা শ্রমিক লীগ, রাজশাহী কলেজ, শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি ডিগ্রী কলেজ, রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজ, সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন রাজশাহী জেলা ও মহানগর, রাজশাহী বিশ^বিদ্যালয়, রূপালী ব্যাংক লিমিটেড ক্যান্টমেন্ট শাখা, শহীদ নজমুল হক উচ্চ বালিকা বিদ্যালয়, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়ন, ১৪নং ওয়ার্ড পূর্ব আওয়ামীলীগ, সাবেক ছাত্রলীগ ফোরাম, রাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ, রুয়েট ছাত্র-শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ৩নং ওয়ার্ড দামকুড়া ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, শিরোইল বাস্তুহারা এলাকবাসী সহ সর্বস্তরের জনসাধারণ।

এই বিভাগের আরও খবর

চারঘাটে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি ইউএনও সহায়তা প্রদান

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন    চারঘাট(রাজশাহী) প্রতিনিধিঃ   রাজশাহীর চারঘাট উপজেলার বামনদিঘী গ্রামে বৈদ্যুতিক সটসার্কিটে একটি বাড়ি পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। জানা যায় আজ মঙ্গলবার ভোর

শরীয়তপুরে দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: শরীয়তপুরের পালং মডেল থানায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ২০ জন আহত

বাংলাদেশ কি ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাচ্ছে?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: শারীরিকভাবে দূরে থাকলেও মানসিকভাবে বাংলাদেশ থেকে দূরে থাকতে পারি না। মাঝেমধ্যে যে দূরে থাকার চেষ্টা করিনি তা নয়, তবে শেষমেষ পারিনি।

সরকারের বিদায়ের সময় ঘনিয়ে এসেছে: ফখরুল

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্যাতন-নিপীড়ন ও নেতাকর্মীদের ওপর হামলা এবং গ্রেফতার করে ক্ষমতায় থাকা যাবে না। আওয়ামী সরকারের

শ্রীলঙ্কায় এক ধাক্কায় বিদ্যুতের দাম বাড়ল ৭৫ শতাংশ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: অর্থনৈতিক ও জ্বালানি সংকটে জর্জরিত শ্রীলঙ্কায় বিদ্যুতের দাম এক ধাক্কায় বেড়েছে ৭৫ শতাংশ। আগামীকাল (১০ আগস্ট) থেকে বিদ্যুতের নতুন এ মূল্য

রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র আশুরা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুননিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে পবিত্র আশুরা। মঙ্গলবার (৯ আগস্ট) সকালে বিভিন্ন ধর্মীয় সংগঠন দিনটি পালনে তাজিয়া

%d bloggers like this: