সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বার্ধক্যের ছাপ রোধ: বাদ যাবে না গলা ও হাতের ত্বক

নিউজটি শেয়ার করুন

রাজশাহী নিউজ টুডে ডেস্ক:

বলিরেখা রোধে শুধু মুখ নয় গলা ও হাতেরও যত্ন নিতে হয়।

ত্বকের যত্ন বলতে অনেকে কেবল মুখের যত্ন নেন। ফলে পরিচর্যা থেকে বাদ পড়ে যায় গলা ও হাতের মতো গুরুত্বপূর্ণ অংশ। ফলে মুখ সুরক্ষিত থাকলেও বয়সের ছাপ দেখা দেয় গলা ও হাতে।

 

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে গলা ও ত্বকের বয়সের ছাপ কমানোর উপায় সম্পর্কে জানানো হল।

মুখের ত্বকের পাশাপাশি বয়সের সঙ্গে সঙ্গে গলার ত্বক ক্ষতিগ্রস্ত হয়। পড়ে বয়সের ছাপ।

 

পরামর্শ

 

গলার ত্বক অনেক পাতলা এবং প্রাকৃতিকভাবেই তৈলাক্ত হয় না। তাই মুখে ব্যবহার করার ময়েশ্চারাইজার গলাতেও ব্যবহার করতে হবে। এছাড়াও চাইলে তেল বা আর্দ্রতা রক্ষাকারী ক্রিম ব্যবহার করা যায়।

বাইরে যাওয়ার আগে গলায় সানস্ক্রিন ব্যবহার করতে হবে। অনেকক্ষণ বাইরে থাকলে এসপিএফ সমৃদ্ধ ময়েশ্চারাইজার ব্যবহার করা উপকারী।

বয়সের ছাপ দূর করতে আমরা অনেকেই হাতের দিকে মনোযোগ দেই না। মহামারীর থেকে নিরাপদে থাকতে কারণে আমাদের কিছুক্ষণ পরপর হাত ধুতে হয়। ফলে হাত আগের চেয়ে অনেক বশি শুষ্ক হয়ে পড়ে।

হাতে বয়সের ছাপ পড়া শুরু করলে তা সহজে দূর হয় না। তাই শুরু থেকেই এদিকে মনোযোগ রাখা উচিত।

পরামর্শ

হাতের ক্রিম ব্যবহার করতেই হবে। হাত ধোয়ার পরে অবশ্যই নিয়মিত ময়েশ্চাইজার ব্যবহার করা উচিত। ভালো ফলাফলের জন্য উন্নত মানের হাতের মাস্ক সপ্তাহে দুবার ব্যবহার করা যেতে পারে।

 

ছবির মডেল: লারা লোটাস। মেইকআপ: ড্রিমস বিউটি পার্লার। ছবি: আব্দুল মান্নান।

 

এই বিভাগের আরও খবর

মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ ছাড় দেবে থাই এয়ার এশিয়া

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক মুক্তিযোদ্ধাদের জন্য ঢাকা-কুয়ালালামপুর ও ঢাকা-ব্যাংকক রুটে টিকিট মূল্যের ওপর ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে থাই এয়ার এশিয়া। শনিবার (২৬ নভেম্বর)

জাপানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো কোস্টারিকা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক রূপকথার জন্ম তো আর প্রতিদিন হয় না। ভাগ্যটাও যে সঙ্গে থাকা লাগে! বারবার কোস্টারিকার বিপক্ষে আক্রমণে গিয়েও ফিনিশিং টাচটা দিতে পারেনি

‘দেশে ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশের খাদ্য নিরাপত্তা কীভাবে নিশ্চিত করা যায়, তা নিয়ে কাজ করতে হবে। এখন ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে। সংকট

রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্মাণাধীন ভবন পরিদর্শনে রাসিক মেয়র লিটন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনবাগমারা প্রতিনিধি রাজশাহী জেলা আওয়ামী লীগের নিজস্ব এবং স্থায়ী ভবনের জন্য ২০১৭ সালে সাড়ে ১৬ শতক জমি উপহার দিয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ

চারঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক কে চিঠি দিয়ে হত্যার হুমকির প্রতিবাদের প্রতিবাদ সভা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  চারঘাট প্রতিনিধিঃ চারঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সোনালী সংবাদ এর চারঘাট প্রতিনিধি মোজাম্মেল হক কে চিঠি দিয়ে কে বা কাহারা হত্যার

ব্রুনাই থেকে আগামী বছর এলএনজি পাওয়া যাবে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশে জ্বালানি সংকট আছে। ব্রুনাই থেকে আগামী বছর এলএনজি পাওয়া যাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। রবিবার (২৭ নভেম্বর)