সোমবার ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশে পৌঁছেছেন ভারতীয় নতুন হাইকমিশনার

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

ঢাকায় নিযুক্ত নতুন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে পৌঁছেছেন। সোমবার সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে পৌঁছান তিনি।

ভারতের ত্রিপুরা রাজ্য হয়ে বাংলাদেশে আসা বিক্রমের ঢাকায় পৌঁছার কথা রয়েছে দুপুরের দিকে। তিনি সাবেক ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাসের স্থলাভিষিক্ত হচ্ছেন।

নতুন ভারতীয় হাইকমিশনারকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে আলম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মিজানুর রহমান ও আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী প্রমুখ।

চেকপোস্ট থেকে ঢাকায় রওনা হওয়ার আগে হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে সাংবাদিকদের বলেন, ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী দেশ বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত। এখন বাংলাদেশ সীমান্তে আমি এসেছি। আমাদের কাছে বাংলাদেশের প্রত্যাশার কথা শুনব এবং উভয় দেশের প্রধানমন্ত্রীকে সেটি জানাব।

 

তিনি বলেন, ভারতে আমরা বাংলাদেশকে আমাদের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু মনে করি। বাংলাদেশের সঙ্গে আরও কীভাবে অংশরীদারিত্ব বাড়ানো যায় সেটি নিয়ে আমি কাজ করব। মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পরই আমি কথা বলব। এখন কিছু বলা অনুচিত হবে। অন্যথায় মানুষ বলবে আমি বেশি বলে ফেলছি।

বাংলাদেশের হাইকমিশনার নিযুক্ত হওয়ার আগে বিক্রম দোরাইস্বামী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

ভারতীয় পররাষ্ট্র সার্ভিসের অতিরিক্ত সচিব পদমর্যাদার কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী এর আগে দক্ষিণ কোরিয়ায় ভারতের রাষ্ট্রদূত এবং ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকাস এবং বাংলাদেশ-মিয়ানমার ডিভিশনের যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

আগামী বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু হবে তাঁর। তিনি হবেন ঢাকায় ভারতের ১৭তম হাইকমিশনার।

বাংলাদেশে ১৬তম ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ গত শুক্রবার বাংলাদেশ ছেড়েছেন। রীভা শিগগিরই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে যোগ দেবেন।

এই বিভাগের আরও খবর

তাজিয়া মিছিলে ছুরি তরবারি লাঠি নিষিদ্ধ : ডিএমপি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: পবিত্র আশুরা উদযাপন উপলক্ষে ঢাকার বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে তাজিয়া মিছিল অনুষ্ঠিত হবে আগামী ৯ আগস্ট। নির্বিঘ্নে এই তাজিয়া মিছিল সম্পন্ন

জ্বালানির দাম যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার দাবি রওশন এরশাদের

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, সামগ্রিক বৈশ্বিক পরিস্থিতিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি যৌক্তিক হলেও সরকার জ্বালানি তরল-ডিজেল, কেরোসিন, অকটেন,

‘কর্মগুণে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন ফজলে রাব্বী মিয়া’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: প্রয়াত ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার স্মরণসভায় বক্তারা বলেছেন, তিনি ছিলেন অত্যন্ত মানবিক মানুষ। বঙ্গবন্ধুর আদর্শ এবং সত্য ও ন্যায়ের

কাল থেকে বাংলা‌দে‌শি শিক্ষার্থী‌দের ভিসা দে‌বে চীন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: আগামীকাল সোমবার (৮ আগস্ট) থে‌কে চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ভিসা এবং ট্রাভেল পারমিট চালু করবে ঢাকার চীনা দূতাবাস। রবিবার রাজধানীর

প্রধানমন্ত্রীর সাথে চীনের পররাষ্ট্রমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই সৌজন্য সাক্ষাৎ করেছেন। আজ রবিবার সকালে গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এর আগে

কালোবাজারিসহ ট্রেনের ছাদে যাত্রী ওঠা বন্ধে মনিটরিং সেল গঠন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ট্রেনের  ছাদে যাত্রী ওঠা বন্ধ এবং কালোবাজারি বন্ধে মনিটরিং সেল গঠন করা হয়েছে বলে জানিয়েছে রেল মন্ত্রণালয়। আজ রবিবার বিচারপতি মো.