বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রীতিলতা চরিত্রে পরীমণি

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক

ব্রিটিশবিরোধী আন্দোলনের প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পরীমণি। প্রীতিলতার আত্মহুতি দিবসে চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য সম্মতি জ্ঞাপন করেন পরী। গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ছবিটি পরিচালনা করছেন রাশিদ পলাশ।

ইউফরসির ব্যানারে ১ নভেম্বর থেকে ছবিটির শুটিং শুরু হবে বলে জানান নির্মাতা। ঢাকা, চট্টগ্রাম এবং কলকাতায় ছবিটির শুটিংয়ের প্রাথমিক পরিকল্পনা করা হয়েছে। নির্মাতা বলেন, প্রীতিলতা চরিত্রে আমাদের কাছে পরীমণিকে পারফেক্ট মনে হয়েছে। দীর্ঘদিন ধরেই চরিত্রটি নিয়ে আলাপ চলছিল পরীর সঙ্গে। এখন আমরা পরীকে প্রীতিলতা রূপে দর্শকের কাছে হাজির করার অপেক্ষায় আছি।

চিত্রনাট্যকার বলেন, চার বছর আগে আমরা প্রীতিলতাকে নিয়ে কাজ শুরু করি। প্রীতিলতার দেশপ্রেম আদর্শ আর সাহসের গল্প নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতেই আমাদের এই উদ্যোগ। যেহেতু এটা একটা ঐতিহাসিক চরিত্র তাই আমাকে গবেষণায় বেশি সময় দিতে হয়েছে। চেষ্টা করছি প্রীতিলতাকে আমাদের সুপার হিরো হিসেবে প্রতিষ্ঠা করতে। পরী এই চরিত্রটি খুবই ভালো করবে।

 

১৯১১ সালে ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণ শেষে গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে সাথে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বৎসর বয়সে আত্মাহুতি দেন।

এই বিভাগের আরও খবর

আয়োজকদের বিরুদ্ধে থানায় অভিযোগ সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী রাহার

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   থাইল্যান্ড পাঠানোর নাম করে তার দেওয়া ৬ লাখ টাকা আয়োজকরা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ তুলেছেন ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ-২০২২’ প্রতিযোগিতার ‘মিসেস

সাইনিং মানি না পেয়ে প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে নায়িকার স্ট্যাটাস

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   ‘ব্যাচেলর ইন ট্রিপ’ নামে নতুন ছবিতে চুক্তি করে সাইনিং মানি না পেয়ে ওই ছবির প্রযোজক ও পরিচালককে বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস

প্রভাসের সঙ্গে প্রেমের গুঞ্জন নিয়ে মুখ খুললেন কৃতি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   ‘ভেড়িয়া’ ছবির প্রচারে বোমা ফাটিয়েছেন বরুণ ধাওয়ান। তার বক্তব্যের সূত্র ধরেই ‘বাহুবলী’ তারকা প্রভাস ও কৃতি শ্যাননের প্রেমের গুঞ্জন আরও

এবার হিন্দি ছবিতে জয়া আহসান

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   ভারতে প্রথম বাংলাদেশি হিসেবে ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। জল্পনা ছিলো, বলিউডেও আলো ছড়াবেন তিনি।

বিচ্ছেদের পর হৃদয় ভেঙে গিয়েছিল জেনিফার লোপেজের

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   ২০০৪ সালে হলিউডের অভিনেতা-নির্মাতা বেন অ্যাফ্লেকের সঙ্গে বাগদানের পরও বিয়েটা হয়নি জেনিফার লোপেজের। বিয়ের কিছু সময় আগেই তাদের ছাড়াছাড়ি হয়।

যে কারণে অক্ষয় ও টাইগারের ছবি শুনে রাজি হননি জাহ্নবী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   অক্ষয় কুমার বলিউডের অন্যতম শীর্ষ জনপ্রিয় অভিনেতা। আর টাইগার শ্রফ উঠতি তারকাদের মধ্যে অনেক এগিয়ে। এই দুই অভিনেতা একই ছবিতে