সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পূর্বশত্রুতার জের ধরে মৎস্যচাষির দীঘিতে বিষ প্রয়োগ

নিউজটি শেয়ার করুন

রাজশাহী নিউজ টুডে ডেস্ক:

 বরিশালের উজিরপুরে পূর্বশত্রুতার জের ধরে এক মৎস্যচাষির দীঘিতে বিষ প্রয়োগ করে দুই লাখ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে মৎস্যচাষি জীবন চক্রবর্তী দীঘিতে মাছ ভাসতে দেখে কান্নায় ভেঙে পড়েন। বুধবার (৩০ সেপ্টেম্বর) দিনগত রাতে এ বিষ প্রয়োগের ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের মুলপাইন গ্রামের মৃত অনন্ত লাল চক্রবর্তীর ছেলে মাছ ব্যবসায়ী জীবন চক্রবর্তী বাড়ির সামনে ৮০ শতাংশ জমিতে কাটা দীঘিতে কয়েক বছর ধরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছেন। বুধবার রাতে পূর্বশত্রুতা জের ধরে একই গ্রামের আল-আমিন সন্নামত বিষ প্রয়োগ করে দুই লাখ টাকার মাছ নিধন করেছেন বলে অভিযোগ করেন তারা। এতে মাছ ব্যবসায়ী পরিবার নিরূপায় হয়ে পড়েছে।

এব্যাপারে ভুক্তভোগী জীবন চক্রবর্তী বাদী হয়ে বৃহস্পতিবার উজিরপুর মডেল থানায় আল-আমিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

জীবন চক্রবর্তী জানান, কিছু আগে আমার মোবাইল সেট চুরি করেছে আল-আমিন। চুরির বিষয়ে প্রতিবাদ করায় আমাদের বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়। তাই এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হলে সে আরও ক্ষিপ্ত হয়। আর ক্ষিপ্ত হয়ে আল-আমিন আমার দীঘিতে বিষ প্রয়োগ করে দুই লাখ টাকার মাছ নিধন করেছে।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল আহসান বাংলানিউজকে জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ ছাড় দেবে থাই এয়ার এশিয়া

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক মুক্তিযোদ্ধাদের জন্য ঢাকা-কুয়ালালামপুর ও ঢাকা-ব্যাংকক রুটে টিকিট মূল্যের ওপর ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে থাই এয়ার এশিয়া। শনিবার (২৬ নভেম্বর)

জাপানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো কোস্টারিকা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক রূপকথার জন্ম তো আর প্রতিদিন হয় না। ভাগ্যটাও যে সঙ্গে থাকা লাগে! বারবার কোস্টারিকার বিপক্ষে আক্রমণে গিয়েও ফিনিশিং টাচটা দিতে পারেনি

‘দেশে ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশের খাদ্য নিরাপত্তা কীভাবে নিশ্চিত করা যায়, তা নিয়ে কাজ করতে হবে। এখন ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে। সংকট

রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্মাণাধীন ভবন পরিদর্শনে রাসিক মেয়র লিটন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনবাগমারা প্রতিনিধি রাজশাহী জেলা আওয়ামী লীগের নিজস্ব এবং স্থায়ী ভবনের জন্য ২০১৭ সালে সাড়ে ১৬ শতক জমি উপহার দিয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ

চারঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক কে চিঠি দিয়ে হত্যার হুমকির প্রতিবাদের প্রতিবাদ সভা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  চারঘাট প্রতিনিধিঃ চারঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সোনালী সংবাদ এর চারঘাট প্রতিনিধি মোজাম্মেল হক কে চিঠি দিয়ে কে বা কাহারা হত্যার

ব্রুনাই থেকে আগামী বছর এলএনজি পাওয়া যাবে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশে জ্বালানি সংকট আছে। ব্রুনাই থেকে আগামী বছর এলএনজি পাওয়া যাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। রবিবার (২৭ নভেম্বর)