বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
আয়োজকদের বিরুদ্ধে থানায় অভিযোগ সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী রাহার সাইনিং মানি না পেয়ে প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে নায়িকার স্ট্যাটাস প্রভাসের সঙ্গে প্রেমের গুঞ্জন নিয়ে মুখ খুললেন কৃতি রাজশাহী মহানগরীর ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শনে রাসিক মেয়র রাজশাহী চেম্বারের পরিচালনা পর্ষদের মাসিক সভা অনুষ্ঠিত শেষ ষোলোয় উঠতে আর্জেন্টিনাকে আজ যা করতে হবে বাংলাদেশ সবসময় ভারতের নিকট থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায়: প্রণয় ভার্মা বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী

পায়ের গোড়ালি ফাটা দূর করার উপায়

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

শীতে পায়ের গোড়ালি ফাটে অনেকের। গোড়ালি ফাটলে পায়ে ব্যথা হয় এবং সৌন্দর্যও নষ্ট করে।

শীতে পায়ের নিচের ত্বক অন্য সময়ের চেয়ে বেশি শুষ্ক থাকে। তাই এ সময়ে পায়ের নিচে হয় বাড়তি যত্ন।

উপাদান

১ টেবিল চামচ লবণ, আধাকাপ লেবুর রস, ২ টেবিল চামচ গ্লিসারিন, ২ চা চামচ, গোলাপজল, পরিমাণমতো গরম পানি, পিউমিস স্টোন।

যেভাবে ব্যবহার করবেন

একটি বড় পাত্রে পায়ে সহ্য করার মতো গরম পানি নিয়ে এতে লবণ, ১০ ফোটা লেবুর রস, ১ টেবিল চামচ গ্লিসারিন, ১ চা চামচ গোলাপজল নিয়ে মিশিয়ে নিন।

এর পর এতে পা ডুবিয়ে রাখুন ১৫ মিনিট। এর পর পিউমিস স্টোন দিয়ে পায়ের গোড়ালি হালকা হাতে রাব করুন কয়েক মিনিট। হয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে পা ধুয়ে ভালো করে মুছে নিন।

এর পরে ১ টেবিল চামচ গ্লিসারিন, ১ চা চামচ গোলাপজল ও ২-৩ ফোঁটা লেবুর রস মিশিয়ে দুই পায়ে লাগিয়ে রাখুন সারারাত।

মিশ্রণটি একটু আঠালো, তাই চাইলে সুতির মোজা পরে থাকতে পারেন। সকালে উঠে হালকা গরম পানিতে পা ধুয়ে লোশন লাগিয়ে নিন। যদি আপনার পা অনেক বেশি ফেটে গিয়ে থাকে, তা হলে লেবুর রস এভয়েড করাই ভালো।

ওপরের প্যাকটি নিজের সুবিধা অনুযায়ী প্রতিদিন ব্যবহার করুন।

এই বিভাগের আরও খবর

নানা ধরনের বাদাম দিয়ে পুষ্টিকর নাস্তা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   বাদাম স্বাস্থ্যের জন্য ভালো। প্রতিদিনের ডায়েটে যোগ করুন বাদাম। নিয়মিত বাদাম খেলে হৃদযন্ত্র ভালো থাকবে। বাদাম খেলে কোলেস্টেরলও কমবে ।

বয়স ৬০ পেরোলে যেসব হেলথ চেকআপ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   ভাল থাকারই কথা। কিন্তু বয়স পেরিয়েছে ৬০, তাই নিজের দেখভালের জন্য নিয়মিত কিছু চেকআপ করাতেই হবে। স্বাস্থ্যগত কোনো সমস্যা আগে

কোন খোসা কীভাবে কাজে লাগাবেন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক ফল ও সবজির খোসা সাধারণত ফেলে দিই আমরা। তবে এগুলোকেও কাজে লাগানো যায় বিভিন্নভাবে। জেনে নিন কোন খোসা কীভাবে কাজে লাগাবেন।

মারণক্ষমতা কমবে, দ্বিগুণ হবে ক্যান্সার নিয়ে বেঁচে থাকা রোগীর সংখ্যা; দাবি গবেষকদের

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী এক দশকের মধ্যে নিরাময় অযোগ্য ক্যান্সার নিয়ে বেঁচে থাকা রোগীর হার দ্বিগুণ হতে পারে বলে দাবি করেছেন বিজ্ঞানীরা।  

চুল পড়া বন্ধে ১০ ঘরোয়া সমাধান

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  বিশেষজ্ঞরা বলছেন দিনে ১০০টি পর্যন্ত চুল পড়া স্বাভাবিক। তবে এর বেশি পড়লেই শুরু হয় সমস্যা। চুল পাতলা হয়ে যাওয়া কিংবা ঝরে পড়ার

সকালে খালি পেটে পানি পানের ৭ উপকারিতা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক বলা হয়, পানির অপর নাম জীবন। আর এই কথাটিতেই বোঝা যায় যে, পানি আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আমাদের শরীরের ৭০ শতাংশই