সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

পাওয়ার ব্যাংক কেনার আগে অবশ্যই এই বিষয়গুলো খেয়াল করবেন

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

বর্তমান সময়ে স্মার্টফোন ল্যাপটপ ও অন্যান্য জরুরি ডিভাইসের মতো প্রয়োজনীয় গ্যাজেট পাওয়ার ব্যাংক। ছোটখাটো কম্পিউটারের ক্ষমতাসম্পন্ন এসব স্মার্টফোন বা ট্যাবলয়েড ক্রমাগত ব্যবহারে ব্যাটারি লাইফ কমে যায়। এক্ষেত্রে সহজ সমস্যার সমাধান পাওয়ার ব্যাংক।

তাছাড়া ঘরের বাইরে কিংবা ভ্রমণের সময় এর বাড়তি পাওয়ার ব্যাকআপের কথা মাথায় রেখে কমবেশি সবাই কাছে রাখতে চান পাওয়ার ব্যাংক। পাওয়ার ব্যাংক কেনার আগে লক্ষণীয় বিষয়গুলো দেখে নিন।

* দৈনিক কতবার স্মার্টফোন চার্জ করতে হয় এবং কটি ফোন চার্জ করবেন- সে অনুসারে পাওয়ার ব্যাংক পছন্দ করুন। প্রয়োজনে বেশি পাওয়ার ক্যাপাসিটির ব্যাংক কেনা যেতেই পারে। তবে সেটিকে ফুল চার্জ দিতে সময় লাগবে। তবে ক্যাপাসিটি বেশি হলে ভ্রমণে যাওয়ার সময়ে কাজে লাগে বেশি। পাওয়ার ব্যাংক একবার ফুল চার্জ দিয়ে নিলে একাধিক ফোনে একাধিকবার চার্জ দেওয়া যায়।

 

* যে ব্র্যান্ডের পাওয়ার ব্যাংকই কিনুন তবে একসঙ্গে অন্তত দুটি বা তার বেশি স্মার্টফোন চার্জ দেওয়ার সুযোগ রয়েছে কিনা দেখে নিন। পাশাপাশি এটিও দেখা জরুরি, পাওয়ার ব্যাংকটিতে ব্যাটারির ‘স্ট্যাটাস ইন্ডিকেটর’ রয়েছে কিনা। এ ধরনের ইন্ডিকেটর থাকলে পকেটের পাওয়ার ব্যাংকে ব্যাটারির চার্জ কতটা রয়েছে, সেটি সহজে দেখে নিতে পারবেন এবং সে অনুসারে ব্যবহার করতে পারবেন।

* পাস থ্রু চার্জিং সাপোর্টেড কিনা তা দেখে কেনা উচিত। পাস থ্রু বলতে বোঝায়, আপনি পাওয়ার ব্যাংক চার্জ করা অবস্থায় পাওয়ার ব্যাংকের মাধ্যমে ফোনও চার্জ দিতে পারবেন। মাঝে মাঝে এমন অবস্থায় পড়তে হয় যেখানে একটি অ্যাডাপটর দিয়ে আপনাকে চার্জ দিতে হবে।

* ফাস্ট চার্জিংয়ের সুবিধা রয়েছে এমন পাওয়ার ব্যাংক কিনুন। এক্ষেত্রে হয়তো টাকা একটু বেশি লাগতে পারে। তবে দীর্ঘমেয়াদি বিনিয়োগ হিসেবে সেটি লাভজনক।

* বেনামি কোনও কোম্পানির কিংবা কম দামের প্রলোভনে পাওয়ার ব্যাংক না কেনাই ভালো। চেষ্টা করুন নামি ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক কেনার।

* পাওয়ার ব্যাংকের ভেতরকার ব্যাটারি সাধারণত লিথিয়াম আয়ন অথবা লিথিয়াম পলিমার হয়ে থাকে। যদিও দুটি ব্যাটারির ধরনের মধ্যে তেমন কোনও পার্থক্য নেই তবে লিথিয়াম পলিমার ব্যাটারিগুলো বেশি হালকা এবং ফ্লেক্সিবল হয়ে থাকে। যে পাওয়ার ব্যাংকটি কিনছেন, সেটিতে লিথিয়াম-পলিমার ব্যাটারি রয়েছে কিনা দেখে নিন।

* অ্যান্ড্রয়েড ফোন হোক কিংবা আইফোন- ফোনের চার্জিংয়ের জন্য সঙ্গে কি ক্যাবল দিচ্ছে তা দেখে নেয়া উচিত। এমন একটি পাওয়ার ব্যাংক কিনলেন যার সঙ্গে ইউএসবি টু ক্যাবল দেয়া হয়ে থাকে তা আপনার কোনো কাজে আসবে না যদি আপনার ফোনের ইনপুট পোর্ট ইউএসবি টাইপ সি হয়ে থাকে। তাই এটি দেখে নেয়াও জরুরি।

এই বিভাগের আরও খবর

শুধু অন্যের কথা শুনে, সঙ্গ দিয়েই মাসে লক্ষাধিক টাকা আয় (ভিডিও)

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: কাজ বলতে যা বোঝায় তার কিছুই করেন না। ৩৮ বছর বয়সী শোজি মরিমোতো একাকী মানুষকে শুধু সঙ্গ দেন, তার সঙ্গে খাবার খান।

হোয়াটসঅ্যাপে সব মেসেজের স্ক্রিনশট নেওয়া যাবে না

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নতুন নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগে নতুন ফিচারের কথা জানিয়েছিল এই মেসেজিং অ্যাপ। যার মধ্যে অত্যন্ত

গুগল অ্যাকাউন্টের মাধ্যমে সিসকোতে সাইবার হামলা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  গুগল অ্যাকাউন্টে অনুপ্রবেশের মাধ্যমে যুক্তরাষ্ট্রের বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান সিসকোয় সাইবার হামলা চালিয়েছে হ্যাকাররা। মে মাসের হামলায় সিসকো ক্ষতিগ্রস্ত না হওয়ার কথা জানালেও

ফেসবুক-ইউটিউবে কত টাকার বিজ্ঞাপন যায়, জানতে চেয়ে চিঠি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গত এক বছরে কত টাকার ডিজিটাল বিজ্ঞাপন প্রচার হয়েছে, তার তথ্য জানতে চেয়ে চিঠি দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক

৬.৯ বিলিয়ন ডলার মূল্যের টেসলার শেয়ার বিক্রি করেছেন ইলন মাস্ক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বিশ্বের শীর্ষ ধনকুবের ইলন মাস্ক টেসলার ৬.৯ বিলিয়ন ডলার মূল্যের শেয়ার বিক্রি করেছেন। মঙ্গলবার প্রকাশিত নথি থেকে এ তথ্য জানা গেছে।

সিক্স-জি নিয়ে ভিভোর শ্বেতপত্র প্রকাশ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  বিল্ডিং এ ফ্রিলি কানেক্টেড ফিজিকাল অ্যান্ড ডিজিটাল ইন্টিগ্রেটেড ওয়ার্ল্ড: সিক্স-জি সার্ভিসেস, ক্যাপাবিলিটিস অ্যান্ড এন্যাবলিং’ শিরোনামে শ্বেতপত্র প্রকাশ করেছে ভিভো কমিউনিকেশন রিসার্চ ইন্সটিটিউট।

%d bloggers like this: