শনিবার ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক যুদ্ধের মাঝেই ইউক্রেনে চালু হচ্ছে ম্যাকডোনাল্ড’স? মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব, ব্রিটিশদের প্রকৃত আয়ে শত বছরের সর্বোচ্চ পতনের শঙ্কা বাংলাদেশের তরুণদের ১০ দশমিক ৬ শতাংশ বেকার : আইএলও উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে : জি এম কাদের দেশে টিকে আছে মাত্র ২০০ হাতি প্রধানমন্ত্রীর জাদুকরী উন্নয়ন এগিয়ে যাচ্ছে দেশ ড.হাছান মাহমুদ দুর্গাপুরে পা-গোলি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন সড়ক দূর্ঘটনায় আহত ভাদুকে দেখতে রামেক হাসপাতালে জেলা পরিষদ প্রশাসক বাগমারায় সৈয়দ ডা. মোদাচ্ছের আলীর সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়

নোয়াখালীর বেগমগঞ্জের ঘটনায় নারী ও শিশু অধিকার  ফোরাম রাজশাহী মহানগরের তীব্র নিন্দা ও প্রতিবাদ

নিউজটি শেয়ার করুন

রাজশাহী নিউজ টুডে:

: কতটা নৃশংস, কতটা পাষ-, আর বর্বর হলে এভাবে বিবস্ত্র করে একজন নারীকে নির্যাতন করা যায়? উত্তরটা বোধহয় কারোই জানা নেই। এরা যে পশুর চেয়েও ভয়ানক তারই প্রতিফলন এই বর্বরতা।

রোববার দুপুরে যখন ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে। এখন সারা দেশে ছি ছি রব! ভিডিওতে দেখা যাচ্ছে, এক নারী সম্পূর্ণ বিবস্ত্র অবস্থায় গোংরাচ্ছে ও কাঁদছে। সেইসঙ্গে বলছে-বাবা গো আমাকে ছেড়ে দে। আব্বা গো তোর আল্লাহ’র দোহাই ছাড়ি দে! আশপাশের ২০-২৫ বছরের ছেলে গুলো হায়েনার মতো হাসছে আর বলছে-উল্টা, উল্টা, উল্টা!

কারণ বিবস্ত্র ঐ নারী নিজেকে বাঁচানোর জন্য উপর হয়ে শুয়ে কাঁদছিল আর বলছিল-এরে আব্বা গো, তোগো আল্লাহ’র দোহাইরে। ঘটনাটি নোয়াখালীর বেগমগঞ্জের।

এরিমধ্যে ঘটনার মূল হোতাদের পরিচয় পাওয়া গেছে। এ দিকে বিষয়টি যাতে জানাজানি না হয় সেজন্য অভিযুক্ত দেলোয়ার, বাদল, কালাম ও তাদের সহযোগীরা ভুক্তভোগী গৃহবধূর পরিবারকে অবরুদ্ধ করে রাখে। এতে ঘটনাটি এতদিন ধামাচাপা থাকে। বর্তমানে ঐ পরিবারের ঘরে তালাও ঝুলছে।

এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং নরপশুদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান নারী ও শিশু অধিকার ফোরামর রাজশাহী মহানগরের আহবায়ক অধ্যাপক ড. আখতার হোসেন ও সদস্যবৃন্দ ।নিন্দায় তারা বলেন, এই সরকারের আমলে একের পর এক নারী নির্যাতন ও ধর্ষনের ঘটনা

ঘটছে। এগুলোর সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়ায় নরপশুরা আরো বেপরয়া হয়ে উঠছে। এদের ছোবল থেকে চার বছরের শিশু থেকে বাহাত্তর বছরের বৃদ্ধা নারী কেউ রেহাই পাচ্ছেনা।

কোন আকুতিই তাদের কানে পৌঁছায়না। লাগামছাড়া হয়ে পড়েছে তারা। সরকারী দলের নেতাদের ছত্র ছায়ায় এই ধরনের ঘটনা বেশী ঘটছে বলে তারা উল্লেখ করেন।

তারা আরো বলেন, এই ধরনের দুঃখজনক ঘটনা প্রতিদিন ঘটছে। কয়েকদিন তা নিয়ে সড়গোল হচ্ছে। আবার সবগুলো স্বাভাবিক হচ্ছে। এধরনের ন্যাক্কারজনক ঘটনা সাময়িক সমালোচনা সৃষ্টি করলেও অধিকাংশ ক্ষেত্রে ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থাকার কারণে বিচার হয় না বা কঠোর কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয় না। সিলেটের এমসি কলেজের ঘটনাসহ সমসাময়িক নারী ও শিশু ধর্ষনের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী জানান তারা। সেইসাথে আবার এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও খবর

অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: নিউ ইয়র্কে ছুরিকাঘাতের শিকার ব্রিটিশ ঔপন্যাসিক সালমান রুশদির শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে তাকে ভেন্টিলেটর সাপোর্টে (কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাস নেওয়ার প্রক্রিয়া)

যুদ্ধের মাঝেই ইউক্রেনে চালু হচ্ছে ম্যাকডোনাল্ড’স?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আবারও রেস্তোরাঁ খোলার ঘোষণা দিয়েছে । গত ২৪ ফেব্রুয়ারি সাবেক সোভিয়েত ইউনিয়নের দেম্যাকডোনাল্ড’সশটিতে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া।

মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব, ব্রিটিশদের প্রকৃত আয়ে শত বছরের সর্বোচ্চ পতনের শঙ্কা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব পড়েছে যুক্তরাজ্যের অর্থনীতিতে। দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পণ্য ও সেবার দাম। কিন্তু ক্রমবর্ধমান এই মূল্যস্ফীতির সঙ্গে সংগতি রেখে

বাংলাদেশের তরুণদের ১০ দশমিক ৬ শতাংশ বেকার : আইএলও

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) জানিয়েছে, ‘২০২০ সালের প্রথম দিকে সারাবিশ্বে স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করার পর থেকে বয়স্ক কর্মীদের তুলনায় ১৫

উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে : জি এম কাদের

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের এমপি বলেছেন, ‘ইউরোপ, আমেরিকার আর সিঙ্গাপুরের উদ্দেশে ছেড়ে দেওয়া উন্নয়নের

দেশে টিকে আছে মাত্র ২০০ হাতি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: মানুষের হাতে যেভাবে হাতি নিধন হচ্ছে এবং হাতি সংরক্ষণে কর্তৃপক্ষ যেভাবে উদাসীন তা অব্যাহত থাকলে আগামী কয়েক বছর পর চিড়িয়াখানা ছাড়া

%d bloggers like this: