শনিবার ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নারীর নিরাপত্তা নিশ্চিতসহ আইনের সংশোধন চেয়ে রাজশাহীতে সংবাদ সম্মেলন (ভিডিও)

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ‘ধর্ষণবিরোধী নেটওয়ার্ক’ নামের একটি সংগঠনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে। আজ রোববার সকালে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে সংবাদ সম্মেলনটি অনুষ্টিত হয়।

এসময় বলা হয়, পুরুষেরাও ধর্ষণ এবং যৌন নিপীড়নের শিকার হয়। কিন্তু প্রচলিত আইনে পুরুষ ধর্ষণের ক্ষেত্রে কোন শাস্তির বিধান নেই। পুরুষ শুধু সমকামিতার অভিযোগ করতে পারে। কিন্তু নারীর দ্বারা নিপীড়নের শিকার হলে আলাদা করে আইনগত পদক্ষেপ নেয়ার সুযোগ নেই। তাই আইনের সংশোধন করতে হবে। পুরুষ ধর্ষণের শিকার হলে তারও অভিযোগ করার অধিকার নিশ্চিত করতে হবে।

এছাড়া  ধর্ষিত নারী মামলা পরিচালনার খরচ চালাতে অক্ষম হলে রাষ্ট্রীয়ভাবে ব্যয় বহন করা, নির্যাতিত নারীর নিরাপত্তা নিশ্চিত, সামাজিকভাবে নারীকে হেয় করে এমন সকল কর্মসূচি আইনত দণ্ডনীয় করাসহ আরও কিছু দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে্ উপস্থিত ছিলেন,  ধর্ষণবিরোধী নেটওয়ার্কের আহ্বায়ক মীরা সুষ্মিতা, যুগ্ম আহ্বায়ক মারিয়া তন্বী, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আহমেদ, অর্থ সম্পাদক রাদিতা কাউসার, সাংগঠনিক সম্পাদক নিঝুম তাবাসসুম প্রমুখ ।

ভিডিও দেখতে … ক্লিক করুন

এই বিভাগের আরও খবর

খুচরা মূল্যস্ফীতি কমেছে ভারতে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বিশ্বজুড়ে যখন লাফিয়ে বাড়ছে মূল্যস্ফীতি, তখন সরকারের গৃহীত পদক্ষেপে ভারতে তা কমতে শুরু করেছে। গত জুলাই মাসে দেশটিতে খুচরা মূল্যস্ফীতি কমেছে

অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: নিউ ইয়র্কে ছুরিকাঘাতের শিকার ব্রিটিশ ঔপন্যাসিক সালমান রুশদির শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে তাকে ভেন্টিলেটর সাপোর্টে (কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাস নেওয়ার প্রক্রিয়া)

যুদ্ধের মাঝেই ইউক্রেনে চালু হচ্ছে ম্যাকডোনাল্ড’স?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আবারও রেস্তোরাঁ খোলার ঘোষণা দিয়েছে । গত ২৪ ফেব্রুয়ারি সাবেক সোভিয়েত ইউনিয়নের দেম্যাকডোনাল্ড’সশটিতে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া।

মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব, ব্রিটিশদের প্রকৃত আয়ে শত বছরের সর্বোচ্চ পতনের শঙ্কা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব পড়েছে যুক্তরাজ্যের অর্থনীতিতে। দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পণ্য ও সেবার দাম। কিন্তু ক্রমবর্ধমান এই মূল্যস্ফীতির সঙ্গে সংগতি রেখে

বাংলাদেশের তরুণদের ১০ দশমিক ৬ শতাংশ বেকার : আইএলও

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) জানিয়েছে, ‘২০২০ সালের প্রথম দিকে সারাবিশ্বে স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করার পর থেকে বয়স্ক কর্মীদের তুলনায় ১৫

উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে : জি এম কাদের

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের এমপি বলেছেন, ‘ইউরোপ, আমেরিকার আর সিঙ্গাপুরের উদ্দেশে ছেড়ে দেওয়া উন্নয়নের

%d bloggers like this: