রবিবার ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি’  বই এর মোড়ক উন্মোচন করলেন মেয়র লিটন

নিউজটি শেয়ার করুন

 

রাজশাহী নিউজ টুডে:

ড. মোহা. আজমল খান এর লেখা ‘নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি’ বই এর মোড়ক উন্মোচন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১২টায় নগরভবনের সরিৎ দত্ত সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

 

এ সময় বক্তব্য মেয়র বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাঙালি জাতির গর্ব ও অহংকার। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারত থেকে এদেশে নিয়ে এসেছিলেন। কাজী নজরুল ইসলাম ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তাঁর অসাধারণ প্রতিভা আমাদেরকে অনুপ্রাণিত করে। নজরুল ইসলাম ও তাঁর লেখা সম্পর্কে আমাদের বিশদভাবে জানতে হবে। নতুন প্রজন্মকে জানাতে হবে। রাজশাহীতে নজরুল একাডেমি প্রতিষ্ঠা করে তাঁকে নিয়ে গভীর গবেষণা করা প্রয়োজন।

অনুষ্ঠানে নজরুল ইসলামকে নিয়ে বই প্রকাশের জন্য লেখককে ধন্যবাদ জানান রাসিক মেয়র।

 

শাহমখদুম ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ড. তসিকুল ইসলাম রাজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, রাজশাহী বিশ^বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. সাইফুদ্দিন চৌধুরী ও প্রফেসর গোলাম কবির।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাসিকের সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, দৈনিক সোনার দেশের সম্পাদক (ভারপ্রাপ্ত) আকবারুল হাসান মিল্লাত, সরকারি টিটি কলেজের উপাধ্যক্ষ ড. মো. সানাউল্লাহ, সাংবাদিক মোহাম্মদ জুলফিকার, কবি মেহবুব ইসলাম রহমত, মাননীয় মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সাঈদ মোঃ নুর-ই-সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, শিক্ষা কর্মকর্তা আনারুল হক প্রমুখ।

এই বিভাগের আরও খবর

মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ ছাড় দেবে থাই এয়ার এশিয়া

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক মুক্তিযোদ্ধাদের জন্য ঢাকা-কুয়ালালামপুর ও ঢাকা-ব্যাংকক রুটে টিকিট মূল্যের ওপর ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে থাই এয়ার এশিয়া। শনিবার (২৬ নভেম্বর)

জাপানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো কোস্টারিকা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক রূপকথার জন্ম তো আর প্রতিদিন হয় না। ভাগ্যটাও যে সঙ্গে থাকা লাগে! বারবার কোস্টারিকার বিপক্ষে আক্রমণে গিয়েও ফিনিশিং টাচটা দিতে পারেনি

‘দেশে ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশের খাদ্য নিরাপত্তা কীভাবে নিশ্চিত করা যায়, তা নিয়ে কাজ করতে হবে। এখন ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে। সংকট

রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্মাণাধীন ভবন পরিদর্শনে রাসিক মেয়র লিটন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনবাগমারা প্রতিনিধি রাজশাহী জেলা আওয়ামী লীগের নিজস্ব এবং স্থায়ী ভবনের জন্য ২০১৭ সালে সাড়ে ১৬ শতক জমি উপহার দিয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ

চারঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক কে চিঠি দিয়ে হত্যার হুমকির প্রতিবাদের প্রতিবাদ সভা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  চারঘাট প্রতিনিধিঃ চারঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সোনালী সংবাদ এর চারঘাট প্রতিনিধি মোজাম্মেল হক কে চিঠি দিয়ে কে বা কাহারা হত্যার

ব্রুনাই থেকে আগামী বছর এলএনজি পাওয়া যাবে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক দেশে জ্বালানি সংকট আছে। ব্রুনাই থেকে আগামী বছর এলএনজি পাওয়া যাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। রবিবার (২৭ নভেম্বর)