বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত যে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের অনুমতি দেশের ৩৮টি কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপির সমাবেশের সুবিধার্থে সব করার পরও বাড়াবাড়ি করলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ ধ্বংসে নেমেছে বিএনপি-জামায়াত ও তাদের প্রতিনিধিরা’ নানা ধরনের বাদাম দিয়ে পুষ্টিকর নাস্তা বয়স ৬০ পেরোলে যেসব হেলথ চেকআপ

জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় জিএমপির অবহেলা নেই: কমিশনার

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে আনসার উল্লাহ বাংলা টিমের মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই সদস্য আদালতপাড়া থেকে পালানোর ঘটনায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপির) দায়িত্বে কোনও অবহেলা ছিল না।

রবিবার (২০ নভেম্বর) রাত সাড়ে ৯টায় জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম এসব কথা বলেছেন। তারপরও পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

ঢাকার নিম্ন আদালতের চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জেএমবি সদস্যকে ছিনিয়ে নেওয়ার পর গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

রবিবার কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাহাত বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিদের আদালতে নেওয়ার সময় পুলিশের চোখে স্প্রে করে আনসার উল্লাহ বাংলা টিমের দুই মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত কয়েদি পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা ছিল।

তারা হলো লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু তাহেরের ছেলে আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব (৩৪) এবং সুনামগঞ্জের মাধবপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত কয়েদি মাইনুল হাসান শামীম (২৪)।

জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, রবিবার সকাল সোয়া ৬টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে আনসার উল্লাহ বাংলা টিমের সাত সদস্যকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। কাশিমপুর কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ঢাকায় নিয়ে কোর্ট পুলিশের কাছে হস্তান্তর করা হয়। কোর্ট পুলিশের হেফাজত থেকে তারা পালিয়ে যায়। এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দায়িত্বে অবহেলার কোনও অভিযোগ পাওয়া যায়নি।

আদালতে নেওয়ার সময় জঙ্গিদের ডান্ডাবেড়ি না পরানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কারাগার থেকে আসামি আদালতে পাঠানোর সময় ডান্ডাবেড়ি না পরানোর আদালতের নির্দেশনা থাকায় তাদের তা পরানো হয়নি।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাহাত জানান, পলাতক দুই জঙ্গি আবু সিদ্দিক ও মইনুল ইসলাম প্রকাশক ফয়সাল আরেফিন দীপন ও অভিজিৎ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

তিনি আরও জানান, কারাগারের প্রধান গেটে চেকপোস্ট বসিয়ে নজরদারি বাড়ানো হয়েছে। প্রবেশ বা ভেতরে বের হওয়ার সময় তল্লাশি করা হচ্ছে। কারা পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক ও তৎপর রয়েছে। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনশামীম রেজা,বাগমারা প্রতিনিধি ইতিহাস সৃষ্টি হচ্ছে বাগমারায়। এখন পর্যন্ত অনেক সম্মেলন হয়েছে দেশে। তবে এতো বড় নৌকার মঞ্চ কোথাও দেখা যায়নি। সকল সম্মেলনকে

বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  অনলাইন ডেস্ক   ডেপুটি স্পিকার মো শামসুল হক টুকু বলেছেন, বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে। ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সাঁথিয়া থিয়েটারের

১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বিএনপিকে ২৬টি শর্ত দিয়েছে ডিএমপি।

জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন ও সিদ্ধান্ত গ্রহণে জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি ২০২৩ সাল পর্যন্ত স্থগিত করেছেন

যে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের অনুমতি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বিএনপিকে ২৬টি শর্ত দেয়া হয়েছে।

দেশের ৩৮টি কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, যারা পালিয়েছে তারা (জঙ্গি) দীর্ঘদিন ধরে একটা পরিকল্পনা করেই এই জিনিসটা ঘটিয়েছে। যেখানে আমাদের দুর্বলতা