বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত যে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের অনুমতি দেশের ৩৮টি কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপির সমাবেশের সুবিধার্থে সব করার পরও বাড়াবাড়ি করলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ ধ্বংসে নেমেছে বিএনপি-জামায়াত ও তাদের প্রতিনিধিরা’ নানা ধরনের বাদাম দিয়ে পুষ্টিকর নাস্তা বয়স ৬০ পেরোলে যেসব হেলথ চেকআপ

চুল পড়া বন্ধে ১০ ঘরোয়া সমাধান

নিউজটি শেয়ার করুন

 

বিশেষজ্ঞরা বলছেন দিনে ১০০টি পর্যন্ত চুল পড়া স্বাভাবিক। তবে এর বেশি পড়লেই শুরু হয় সমস্যা। চুল পাতলা হয়ে যাওয়া কিংবা ঝরে পড়ার বেশ কিছু কারণ রয়েছে। যত্নের অভাবে যেমন চুল ঝরে যেতে পারে, তেমনি নির্দিষ্ট অসুস্থতা থেকেও পড়তে পারে চুল। শীতের সময় রুক্ষতা বেড়ে চুল পড়ে যাওয়ার সমস্যা আরও প্রকট হয়। ঘরোয়া কিছু উপায় অনুসরণ করে কমাতে পারেন চুল পড়া। তবে এতেও যদি কাজ না হয়, তবে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন।

টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে চুল পড়া বন্ধের কিছু সহজ সমাধান সম্পর্কে।

পেঁয়াজ ছেঁচে রস বের করে নিন। রসে তুলা ভিজিয়ে চুলের গোড়ায় লাগান। ৩০ মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি ও মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।
ডিমের সাদা অংশ আলাদা করে এক চা চামচ টক দইয়ের সঙ্গে মিশিয়ে ফেটিয়ে নিন। মিশ্রণটি চুলে আধা ঘণ্টা লাগিয়ে রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
কারি পাতা বেটে চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। ৪০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন শ্যাম্পুর সাহায্যে।
অ্যালোভেরার জেল ম্যাসাজ করুন চুলের গোড়ায়। ২০ মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি ও ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
নারকেলের দুধ ম্যাসাজ করুন চুলের গোড়ায়। কিছুক্ষণ অপেক্ষা করে তারপর ব্যবহার করুন শ্যাম্পু।
আমলকীর গুঁড়ার সঙ্গে লেবুর রস মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় ৪০ মিনিট লাগিয়ে রাখুন।
গরম পানিতে গ্রিন টি ব্যাগ ফেলে ৫ মিনিট ঢেকে রাখুন। এরপর লিকার ঠান্ডা হলে চুলে ঢেলে দিন। কয়েক মিনিট আলতো হাতে ম্যাসাজ করুন চুলের গোড়া। ঘণ্টাখানেক অপেক্ষা করে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।
মেথি পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন বেটে চুলে লাগান। এক ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
মেহেদি গুঁড়ার সঙ্গে পরিমাণ মতো পানি মিশিয়ে পেস্ট তৈরি করুন। ১ চা চামচ নারিকেল তেল মিশিয়ে চুলে লাগান। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।
একটি ডিম ফেটিয়ে মধু ও অলিভ অয়েল মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন শ্যাম্পুর সাহায্যে।

এই বিভাগের আরও খবর

বাগমারায় ২২০ ফুট নৌকার মঞ্চে হবে জেলা কৃষক লীগের সম্মেলন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনশামীম রেজা,বাগমারা প্রতিনিধি ইতিহাস সৃষ্টি হচ্ছে বাগমারায়। এখন পর্যন্ত অনেক সম্মেলন হয়েছে দেশে। তবে এতো বড় নৌকার মঞ্চ কোথাও দেখা যায়নি। সকল সম্মেলনকে

বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে : ডেপুটি স্পিকার

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  অনলাইন ডেস্ক   ডেপুটি স্পিকার মো শামসুল হক টুকু বলেছেন, বাঙালি আবারও অপরাজনীতিকে রুখে দিবে। ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সাঁথিয়া থিয়েটারের

১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে, সোহরাওয়ার্দীতে নয় : রিজভী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বিএনপিকে ২৬টি শর্ত দিয়েছে ডিএমপি।

জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন ও সিদ্ধান্ত গ্রহণে জিএম কাদেরের নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি ২০২৩ সাল পর্যন্ত স্থগিত করেছেন

যে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের অনুমতি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বিএনপিকে ২৬টি শর্ত দেয়া হয়েছে।

দেশের ৩৮টি কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, যারা পালিয়েছে তারা (জঙ্গি) দীর্ঘদিন ধরে একটা পরিকল্পনা করেই এই জিনিসটা ঘটিয়েছে। যেখানে আমাদের দুর্বলতা