শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

করোনা চিকিৎসায় হাসপাতালকে ভেন্টিলেটর এবং অক্সিজেন প্ল্যান্ট দিলো বিকাশ

নিউজটি শেয়ার করুন

রাজশাহী নিউজ টুডে ডেস্ক:

চলমান করোনা চিকিৎসা এবং ভবিষ্যতের প্রস্তুতিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে ১৪টি হাই-ফ্লো অক্সিজেন ভেন্টিলেটর এবং বারডেমের সহযোগী ডায়াবেটিক হাসপাতাল (বিআইএইচএস জেনারেল হাসপাতাল) -এ অক্সিজেন প্ল্যান্ট নির্মাণ করে দিয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

করোনা রোগীদের চিকিৎসাসহ সাধারণ রোগীদের চিকিৎসা কার্যক্রমে হাসপাতালগুলোকে আরও প্রাতিষ্ঠানিকভাবে সক্ষম করে তুলতে বিকাশ তার চলমান উদ্যোগের অংশ হিসেবে এই সহায়তা দিয়ে যাচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এবং ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন প্রতিষ্ঠানটির পক্ষে ভেন্টিলেটরগুলো গ্রহণ করেন।

ঢাকা শিশু হাসপাতালের ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ শহীদুল্লাহ এবং পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ শাফি আহমেদ প্রতিষ্ঠানটির পক্ষে ভেন্টিলেটরগুলো গ্রহণ করেন।

ডায়াবেটিক এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কে আজাদ খান বিকাশের সহায়তায় ডায়াবেটিক হাসপাতালে নির্মিত অক্সিজেন প্ল্যান্টটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর এবং চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো: মনিরুল ইসলাম (অব:) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করেন এবং ডায়াবেটিক হাসপাতালে অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কোভিড মহামারীর দুর্যোগের সময় দেশের মানুষের পাশে দাঁড়াতে আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া ৫০টি ভেন্টিলেটরসহ ছয় লক্ষাধিক চিকিৎসা সামগ্রী বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর তহবিলে হস্তান্তর করা হয়।

এছাড়া সেনা কল্যাণ সংস্থার মাধ্যমে পাঁচ হাজার পরিবারের খাদ্য সহায়তা নিশ্চিত করে বিকাশ। একই সময়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণেও সহায়তা করেছে প্রতিষ্ঠানটি। শীঘ্রই বিকাশের এই চলমান উদ্যোগে আরো কিছু হাসপাতাল এবং প্রতিষ্ঠানে চিকিৎসা সহায়তা সামগ্রী প্রদান করা হবে।

মানুষের স্বাভাবিক জীবন নিশ্চিত করতে নিরবচ্ছিন্ন আর্থিক সেবার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে দেশের স্বাস্থ্যসেবায় প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়াতে বিকাশ তার উদ্যোগ অব্যাহত রেখেছে

এই বিভাগের আরও খবর

অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হলো ধাওয়ানকে, নেতৃত্বে রাহুল

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: জিম্বাবুয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ শুরু হওয়ার সাতদিন আগে ভারতের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হলো শিখর ধাওয়ানকে। তার জায়গায় ভারতীয় দলের নতুন

এশিয়া কাপের দলে জায়গা না পেয়ে ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: এশিয়া কাপের জন্য সোমবার ভারতীয় দল ঘোষণা করা হয়েছিল। এই দলে বেশ কয়েকজন খেলোয়াড়কে বাদ দেওয়া হয়। এর মধ্যে এমন ক্রিকেটার

প্রকাশ পেল ‘বর্ডার’ সিনেমার ফার্স্টলুক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: প্রকাশিত হয়েছে ‘বর্ডার’ সিনেমার প্রথম ফার্স্টলুক। আজ বৃহস্পতিবার প্রকাশিত এই ফার্স্টলুক পোস্টারে ধরা দিয়েছেন সাঞ্জু জন, আশীষ খন্দকার, সুমন ফারুক। তাদের

শাহরুখের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে যা বললেন তাপসী

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: শেষ কয়েক দশক ধরে বলিপাড়ায় তার রাজত্ব। বহু নারী হৃদয়ে তার বাস। তিনি হলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। পর্দার নায়িকা থেকে

প্রথম কোনো ব্যক্তিকে তুরস্কে প্রত্যর্পণে রাজি সুইডেন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ইউক্রেনে রাশিয়ার হামলা প্রত্যক্ষ করে পশ্চিমা সামরিক জোট ন্যাটোতে যোগদানের আবেদন করে ফিনল্যান্ড ও সুইডেন। কিন্তু তুরস্ক এই দুই দেশের ন্যাটোতে যোগদানের পথে বাগড়া দেয়।

সৌদি আরব সফরে যেতে পারেন চীনের প্রেসিডেন্ট

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: আগামী সপ্তাহে সৌদি আরব সফরে যেতে পারেন চীনের প্রেসিডেন্ট শি জিংপিং। তাকে বরণ করে নিতে বিশাল আয়োজনের পরিকল্পনা করছে মধ্যপ্রাচ্যের তেল

%d bloggers like this: