শনিবার ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক যুদ্ধের মাঝেই ইউক্রেনে চালু হচ্ছে ম্যাকডোনাল্ড’স? মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব, ব্রিটিশদের প্রকৃত আয়ে শত বছরের সর্বোচ্চ পতনের শঙ্কা বাংলাদেশের তরুণদের ১০ দশমিক ৬ শতাংশ বেকার : আইএলও উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে : জি এম কাদের দেশে টিকে আছে মাত্র ২০০ হাতি প্রধানমন্ত্রীর জাদুকরী উন্নয়ন এগিয়ে যাচ্ছে দেশ ড.হাছান মাহমুদ দুর্গাপুরে পা-গোলি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন সড়ক দূর্ঘটনায় আহত ভাদুকে দেখতে রামেক হাসপাতালে জেলা পরিষদ প্রশাসক বাগমারায় সৈয়দ ডা. মোদাচ্ছের আলীর সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়

এবার নওয়াজ ও মেয়ে মরিয়মের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

পাকিস্তান মুসলিম লীগের প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তার মেয়ে পার্টির ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেছে দেশটির পুলিশ।

সেনাবাহিনী নিয়ে মন্তব্য করায় সোমবার লাহোরের শাহদারা থানায় পিএমএল-এন দলের ৪৪ নেতার বিরুদ্ধে এ মামলা করা হয়। এ মামলায় প্রাথমিক তদন্ত প্রতিবেদন দিয়েছে পুলিশ।

প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধী দলগুলোর পাকিস্তানব্যাপী বিক্ষোভ শুরুর কয়েক দিন আগে এ মামলা দায়ের হলো। এমন খবর প্রকাশ করেছে এনডিটিভি ও পাক ট্রিবিউন।

মামলায় নওয়াজ ও মরিয়ম নওয়াজ ছাড়াও পার্টির জ্যেষ্ঠ নেতা আয়াজ সাদিক, শহিদ খাকন আব্বাসী, পারভেজ রশিদ, খাজা আসিফ, রানা সানাউল্লাহ, ইকবাল জাগরাকেও এ মামলার আসামি করা হয়েছে।

প্রাথমিক তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, নওয়াজ শরিফ একজন দণ্ডিত; আর একজন দণ্ডিত অপরাধীর এ ধরনের রাজনৈতিক বক্তব্য দেয়ার সুযোগ নেই।

 

মামলার পর পাঞ্জাবের তথ্যমন্ত্রী ফায়াজুল হাসান চৌহান বলেন, যাদের বিরুদ্ধে মামলা হয়েছে সবাইকে গ্রেপ্তার করা হবে।

পাঞ্জাব পুলিশ বলছে, আসামিদের গ্রেপ্তারে পুলিশের বিশেষ টিম গঠন করা হয়েছে।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাভোগের সময় অসুস্থ হয়ে পড়ায় আদালতের অনুমতি নিয়ে ২০১৯ সালে চিকিৎসার জন্য লন্ডনে যান তিনবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা নওয়াজ শরিফ। তার আইনজীবীদের দেয়া তথ্য অনুযায়ী তাকে পাকিস্তানে ফিরতে আট সপ্তাহ সময় দেয়া হলেও স্বাস্থ্যগত সমস্যার কারণে তিনি ফিরতে ব্যর্থ হন। তার পর থেকে সমসাময়িক বিভিন্ন ইস্যুতে মন্তব্য করা থেকেও বিরত থাকেন।

এক বছরেরও বেশি সময় পর গত ২০ সেপ্টেম্বর পাকিস্তানের বিরোধী দলগুলোর এক সম্মেলনে বক্তব্য রাখেন নওয়াজ শরিফ। লন্ডন থেকে ভিডিও লিংকে যুক্ত হয়ে সেনাবাহিনীকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘আজ আমাদের লড়াই তাদের বিরুদ্ধে যারা ইমরান খানকে ক্ষমতায় বসিয়েছে আর যারা তার মতো এক অযোগ্য ব্যক্তিকে ক্ষমতায় আনতে নির্বাচনে জালিয়াতি করেছে এবং এভাবে দেশকে ধ্বংস করে দিয়েছে।’

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারের বিরুদ্ধে সম্প্রতি দেশটির বিরোধী দলগুলো পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) নামে একটি প্লাটফরম গড়ে তুলেছে। পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টোর উদ্যোগে এ প্লাটফরম গঠিত হয়েছে। বিরোধীদের আন্দোলন দমাতে নেতাদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার অব্যাহত রেখেছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: নিউ ইয়র্কে ছুরিকাঘাতের শিকার ব্রিটিশ ঔপন্যাসিক সালমান রুশদির শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে তাকে ভেন্টিলেটর সাপোর্টে (কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাস নেওয়ার প্রক্রিয়া)

যুদ্ধের মাঝেই ইউক্রেনে চালু হচ্ছে ম্যাকডোনাল্ড’স?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আবারও রেস্তোরাঁ খোলার ঘোষণা দিয়েছে । গত ২৪ ফেব্রুয়ারি সাবেক সোভিয়েত ইউনিয়নের দেম্যাকডোনাল্ড’সশটিতে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া।

মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব, ব্রিটিশদের প্রকৃত আয়ে শত বছরের সর্বোচ্চ পতনের শঙ্কা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব পড়েছে যুক্তরাজ্যের অর্থনীতিতে। দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পণ্য ও সেবার দাম। কিন্তু ক্রমবর্ধমান এই মূল্যস্ফীতির সঙ্গে সংগতি রেখে

প্রথম কোনো ব্যক্তিকে তুরস্কে প্রত্যর্পণে রাজি সুইডেন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ইউক্রেনে রাশিয়ার হামলা প্রত্যক্ষ করে পশ্চিমা সামরিক জোট ন্যাটোতে যোগদানের আবেদন করে ফিনল্যান্ড ও সুইডেন। কিন্তু তুরস্ক এই দুই দেশের ন্যাটোতে যোগদানের পথে বাগড়া দেয়।

সৌদি আরব সফরে যেতে পারেন চীনের প্রেসিডেন্ট

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: আগামী সপ্তাহে সৌদি আরব সফরে যেতে পারেন চীনের প্রেসিডেন্ট শি জিংপিং। তাকে বরণ করে নিতে বিশাল আয়োজনের পরিকল্পনা করছে মধ্যপ্রাচ্যের তেল

স্যাটেলাইট চিত্রে ক্রিমিয়ায় রুশ বিমানঘাঁটির ধ্বংসাত্মক দৃশ্য

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: রাশিয়ার দখলকৃত ক্রিমিয়া উপদ্বীপের সাকি বিমান ঘাঁটিতে মঙ্গলবার শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে বিমানঘাঁটিতে ক্ষয়ক্ষতির তথ্য গোপন রাখলেও রাশিয়া জানিয়েছে, হামলা নয়, সমরাস্ত্রের গুদামে

%d bloggers like this: