বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

এবার ধর্ষণের প্রতিবাদ জানালেন প্রিয়াঙ্কার

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

ভারতের উত্তরপ্রদেশের হাথরসে দলিত তরুণীকে নৃশংসভাবে ধর্ষণের ঘটনা বর্বরতার সীমা ছাড়িয়ে গেছে। সারা দেশ এই ঘটনার নিন্দায় সরব হয়েছে। তবে শুধু ধর্ষকরাই নয়। পুলিশ ও এই মামলায় সমালোচনার মুখে। গণধর্ষণের পরে তরুণীর ওপরে পাশবিক অত্যাচার চালায় ধর্ষকরা। হাসপাতালে ১৫ দিন লড়াই করে মঙ্গলবার মৃত্যু হয় তার। পরিবারের অনুমতি ছাড়াই পুলিশ তার লাশ পর্যন্ত দাহ করে দেয়। অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এবার এই ঘটনায় সরব হলেন। প্রিয়াঙ্কার দাবি চিৎকার শুনেও আইন মুখে কুলুপ এঁটে রয়েছে।

ইনস্টাগ্রাম স্টোরিতে প্রিয়াঙ্কা লেখেন, “অসম্মান, অবমাননা, হেনস্থা, নৈরাশা, দুঃখ, অসহায়ত্ব এই আবেগগুলোই মাথায় ঘুরছে। ওদের সঙ্গে যা হল অমানবিক এবং বর্বরতার সীমা ছাড়ালো। কেন? বার বার। নারী, বাচ্চা মেয়েরা অনবরত ধর্ষণের শিকার হয়ে চলেছে। আমরা কাঁদি। ওরা কাঁদে। কিন্তু তাও কেউ আমাদের কান্নার শব্দ শুনতে পায় না। এত ঘৃণা কেন? আইন কি এত কান্নার চিৎকার শুনেও মুখ বন্ধ করে রয়েছে? আর কত জন নির্ভয়াকে এমন সহ্য করতে হবে?আর কত বছর ধরে?

প্রিয়াঙ্কার এই পোস্ট মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। জাতিসংঘের  চিলড্রেন ফান্ডের সঙ্গে বহু বছর ধরে কাজ করছেন প্রিয়াঙ্কা। ২০১৬ তে তিনি গ্লোবাল ইউনিসেফ গুডউইল অ্যাম্বাসাডর হন। তাই এর আগেও নারী অধিকার ও অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। নারী উদ্যোগপতিদের উৎসাহ জাগিয়েছেন।

প্রসঙ্গত, ১৪ সেপ্টেম্বর ওই দলিত তরুণী মায়ের সঙ্গে মাঠে গিয়েছিলেন। তখনই তাকে অপহরণ করে গণধর্ষণ করা হয়। এরপর তাকে শ্বাসরোধ করে খুনের চেষ্টা করা হয় বলে জানা গেছে। শুধু তাই নয় নৃশংসতার মাত্রা এমন জায়গায় পৌঁছয় যে তরুণীর জিভ কেটে দেওয়া হয়। আঘাত এত গভীর ছিল যে তার হাত এবং পা পর্যন্ত নিস্তেজ ছিল।

ক্ষতবিক্ষত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রথমে তাকে জওহরলাল নেহেরু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। সোমবার অবস্থার অবনতি হলে তাকে দিল্লির সফদর জং হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই মঙ্গলবার তার মৃত্যু হয়। অসুস্থ অবস্থাতেও ধর্ষকদের নাম জানিয়ে গেছেন তরুণী।

এই বিভাগের আরও খবর

স্কুলের বেতন দিতে পারতেন না আমির খানের বাবা?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন‘লাল সিং চাড্ডা’ মুক্তি পাওয়ার অপেক্ষায় আছেন আমির খান। কারিনা কাপুরের সঙ্গে জুটি বেঁধে তিনি নিয়ে আসছেন হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক।

অপরাধ জগতের গল্প নিয়ে প্রচারে ‘মুসা’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে নতুন ধারাবাহিক নাটক ‘মুসা’। নাটকের গল্পে দেখা যাবে মুসা সব অনিয়ম রুখতে গিয়ে নিজেই পরিণত হয় গ্যাংস্টারে। শুরু

হিরো আলমকে আটক নয়, জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়: ডিএমপি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: আশরাফুল আলম ওরফে হিরো আলমকে নিয়ে দেশি-বিদেশি গণমাধ্যমে সম্প্রতি খবর প্রকাশিত হয়। এ বিষয়ে বিবৃতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এতে

বৈশাখী টিভির ধারাবাহিক ‘বউ শাশুড়ি’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বৈশাখী টিভির জনপ্রিয় ধারাবাহিক ‘বউ শাশুড়ি’। সোমবার রাত ৮টা ৪০ মিনিটে প্রচারিত হবে নাটকটি। টিপু আলম মিলনের গল্পে, আকাশ রঞ্জনের চিত্রনাট্য

কন্যাদান করা ‘ভাই’ এর সঙ্গে পরকীয়ার অভিযোগ অভিনেত্রীর বিরুদ্ধে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ২০২১ সালে বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করেছিলেন টেলিভিশন জুটি করণ মেহরা ও নিশা রাওয়াল। এবার সাবেক স্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন করণ।

বেতন না দিয়ে অপহরণের অভিযোগ হিরো আলমের বিরুদ্ধে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: পাওনা টাকা না দিয়ে অপহরণের অভিযোগ উঠেছে হিরো আলমের বিরুদ্ধে। গত শুক্রবার গাজীপুরের শ্রীপুর থানায় হিরো আলমের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি)

%d bloggers like this: