শনিবার ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আর্মেনিয়ার জঙ্গিবিমান ভূপাতিত করার দাবি, তুরস্কের অস্বীকার

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

আর্মেনিয়ান বিমান বাহিনীর সুখোই-২৫ জঙ্গিবিমান ভূপাতিত করেছে তুর্কি বিমান বাহিনীর একটি এফ-১৬ জঙ্গিবিমান। আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবর জানিয়েছে রুশ গণমাধ্যম আরটি।

তবে গ্লোবাল নিউজের খবরে বলা হয়েছে, তুরস্ক এই খবরকে মিথ্যা বলে দাবি করেছে।

আর্মেনিয়ান বিচ্ছিন্নতাবাদীদের দ্বারা নিয়ন্ত্রিত আজারবাইজানের নাগার্নো-কারাবাখ অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে চলমান আর্মেনিয়া-আজারবাইজান সংঘাতের তৃতীয় দিনে এমন ঘটনা ঘটল।

 

আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, আর্মেনিয়ার আকাশসীমায় প্রবেশ করে আর্মেনিয়ান সুখোই৩৫ এর ওপর তুর্কি বিমানের এই হামলায় আর্মেনিয়ান পাইলট নিহত হয়েছেন।

সূত্র জানায়, এই সংঘাতে আজারবাইজানে আর্মেনিয়ার আগ্রাসনের বিরুদ্ধে আজারবাইজানকে আঙ্কারা কর্তৃক কূটনৈতিক ও সামরিক সাহায্য প্রদানের ঘোষণা দেয়ার কয়েকঘণ্টার মধ্যেই এ ঘটনা ঘটে।

অন্যদিকে আর্মেনিয়া জানায়, তারা অঞ্চলটিতে তুরস্কের বিমান হামলা প্রতিহত করার জন্য রাশিয়ার তৈরি ইস্কান্দার ব্যালাটিস্ট মিসাইল প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়ন করেছে।

এই বিভাগের আরও খবর

খুচরা মূল্যস্ফীতি কমেছে ভারতে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বিশ্বজুড়ে যখন লাফিয়ে বাড়ছে মূল্যস্ফীতি, তখন সরকারের গৃহীত পদক্ষেপে ভারতে তা কমতে শুরু করেছে। গত জুলাই মাসে দেশটিতে খুচরা মূল্যস্ফীতি কমেছে

অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: নিউ ইয়র্কে ছুরিকাঘাতের শিকার ব্রিটিশ ঔপন্যাসিক সালমান রুশদির শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে তাকে ভেন্টিলেটর সাপোর্টে (কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাস নেওয়ার প্রক্রিয়া)

যুদ্ধের মাঝেই ইউক্রেনে চালু হচ্ছে ম্যাকডোনাল্ড’স?

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আবারও রেস্তোরাঁ খোলার ঘোষণা দিয়েছে । গত ২৪ ফেব্রুয়ারি সাবেক সোভিয়েত ইউনিয়নের দেম্যাকডোনাল্ড’সশটিতে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া।

মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব, ব্রিটিশদের প্রকৃত আয়ে শত বছরের সর্বোচ্চ পতনের শঙ্কা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: মূল্যস্ফীতির ভয়ঙ্কর প্রভাব পড়েছে যুক্তরাজ্যের অর্থনীতিতে। দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পণ্য ও সেবার দাম। কিন্তু ক্রমবর্ধমান এই মূল্যস্ফীতির সঙ্গে সংগতি রেখে

প্রথম কোনো ব্যক্তিকে তুরস্কে প্রত্যর্পণে রাজি সুইডেন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ইউক্রেনে রাশিয়ার হামলা প্রত্যক্ষ করে পশ্চিমা সামরিক জোট ন্যাটোতে যোগদানের আবেদন করে ফিনল্যান্ড ও সুইডেন। কিন্তু তুরস্ক এই দুই দেশের ন্যাটোতে যোগদানের পথে বাগড়া দেয়।

সৌদি আরব সফরে যেতে পারেন চীনের প্রেসিডেন্ট

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: আগামী সপ্তাহে সৌদি আরব সফরে যেতে পারেন চীনের প্রেসিডেন্ট শি জিংপিং। তাকে বরণ করে নিতে বিশাল আয়োজনের পরিকল্পনা করছে মধ্যপ্রাচ্যের তেল

%d bloggers like this: