বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আবারো হারের লজ্জায় বাংলাদেশ

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্কঃ

আবারো হারের লজ্জায় বাংলাদেশ। প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টে একই চিত্র সফরকারীদের। দলের অধিনায়কত্ব পাওয়া সাকিবের  কন্ঠে শেষ বেলায় ছিল হতাশা। সিরিজের প্রথম মিশন শেষে এবার ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ভালো করার লক্ষ্যে দলের সবার নিজ নিজ জায়গায় উন্নত করতে হবে বলেন এই দলপতি।

পরাজয় একপ্রকার নিশ্চিতই হয়ে ছিল, শুধু অপেক্ষা ছিল সময়ের। ১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১৭ বল খেলে গোটা ১০ উইকেটে জিতেছে উইন্ডিজ।

 

অ্যান্টিগায় ৭ উইকেটে জয়ের পর সেন্ট লুসিয়ায় ১০ উইকেটে জয়। দুই ম্যাচ টেস্ট সিরিজের দুটোতেই জিতেছে ক্যারিবিয়রা। এতে বাংলাদেশ দলকে হোয়াটওয়াশের স্বাদ দিয়ে সাদা পোশাকে টাইগারদের বিপক্ষে আধিপত্য ধরে রাখল উইন্ডিজ।

ক্রেইগ ব্র‍্যাথওয়েটের দলের বিপক্ষে এ নিয়ে শেষ ৪ দেখায় টানা ৪ পরাজয় বাংলাদেশের, সব মিলিয়ে ২০ টেস্টে এটি ১৪তম পরাজয়।

২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২২ বছরে ১৩৪টি টেস্ট খেলেছে বাংলাদেশ দল। এই ম্যাচের মধ্য দিয়ে সাদা পোশাকে হারের সেঞ্চুরি পূর্ণ করল তারা। যেখানে ১০০ হারের বিপরীতে টাইগারদের জয় ১৬টি ও ড্র আছে ১৮টি।

লিটস দাসের অর্ধশতকের (৫৩) পরেও প্রথম ইনিংসে স্কোর বোর্ডে ২৩৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ দল। পরে উইন্ডিজের প্রথম ইনিংস থামে ৪০৮ রানে। দলটির হয়ে অনবদ্য ব্যাটিংয়ে একাই ১৪৬ রানের ইনিংস খেলেন কাইল মায়ার্স। এতে ১৭৪ রানের লিড পায় ক্যারিবিয়রা। এই রান শোধ করে স্বাগতিকদের বড় রানের লক্ষ্য দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। শঙ্কা জাগে ইনিংস হারের।

তবে নুরুল সোহানের আগ্রাসী ফিফটিতে (৫০ বলে ৬০*) সেই শঙ্কা উড়িয়ে সফরকারীদের দ্বিতীয় ইনিংস থামে ১৮৬ রানে। এতে ১২ রানের লিড পায় বাংলাদেশ।

ক্যারিবিয়দের সামনে ১৩ রানের লক্ষ্য দাঁড়ায়। টার্গেট টপকাতে নেমে একেবারে বেগ পেতে হয়নি স্বাগতিকদের। মাত্র ১৭ বলে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় তারা। জন ক্যাম্পবেল ১১ বলে ৯ এবং অধিনায়ক ব্র‍্যাথওয়েট ৬ বলে ৪ রানে অপরাজি থাকেন।

ক্যারিবিয়দের বিপক্ষে এ হার টেস্টে বাংলাদেশ দলের শততম। মাত্র ১৩৪ ম্যাচেই পরাজের সেঞ্চুরির স্বাদ পেল বাংলাদেশ দল। এর আগে কোনো দলই এতো কম ম্যাচ খেলে এমন রেকর্ডের সঙ্গী হয়নি।

এই বিভাগের আরও খবর

তানোরে বীর মুক্তিযোদ্ধার ঘর নির্মানে যুবলীগ নেতা বাধা 

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন    সাইদ সাজু, তানোর থেকেঃ রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউনিয়নের (ইউপি) সরকারপাড়া গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডলের দখলীয় সম্পত্তিতে ঘর

৬.৯ বিলিয়ন ডলার মূল্যের টেসলার শেয়ার বিক্রি করেছেন ইলন মাস্ক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বিশ্বের শীর্ষ ধনকুবের ইলন মাস্ক টেসলার ৬.৯ বিলিয়ন ডলার মূল্যের শেয়ার বিক্রি করেছেন। মঙ্গলবার প্রকাশিত নথি থেকে এ তথ্য জানা গেছে।

প্রথমবারের মতো কুয়েটে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তন

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ‘বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর’ হিসেবে প্রফেসর ড. খুরশীদা বেগমকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার

পাহাড় কাটায় চসিক কাউন্সিলর জসিম ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিম (৫৩) এবং তার স্ত্রী তাছলিমা বেগমের (৩৯) বিরুদ্ধে পাহাড়

ব্যবসায়ীর হারিয়ে যাওয়া লাখ টাকা পেয়ে ফেরত দিলেন দিনমজুর

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বরিশালে এক ব্যক্তির হারিয়ে যাওয়া প্রায় ২ লাখ টাকা ৩ দিন পর ফিরে পেয়েছেন প্রকৃত মালিক। যে ব্যক্তি টাকা খুঁজে পেয়ে

এবাদতের জোড়া আঘাতে চাপে জিম্বাবুয়ে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে এবাদতের জোড়া আঘাতে চাপে পড়েছে জিম্বাবুয়ে। ষষ্ঠ ওভারের তৃতীয় বলে ওয়েসলি মাধেভেরেকে আউট করে ওয়ানডে ক্যারিয়ারের

%d bloggers like this: