শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আবারো হারল পাঞ্জাব, নাটকীয় জয় কলকাতার

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

আইপিএল-এর শুরু থেকেই কোন ঠাসা কিংস ইলেভেন পাঞ্জাব। জয়ের হাতছানী তাদের জন্য আমবশ্যার চাঁদ। কলকাতা নাইট রাইডার্সের হাত থেকে জয় ছিনিয়ে নেয়াটা খুব কঠিন ছিলোনা পাঞ্জাবে। তবুও পারল না এবার।

শেষ ওভারে কিংস ইলেভেন পাঞ্জাবের দরকার ছিল মাত্র ১৪ রান। ক্রিজে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল ও মনদীপ সিংহ। তবে বল হাতে ছিলেন সুনীল নারিন। পঞ্চম বলে মনদীপ শূন্য রানে ক্যাচ দিয়ে ফেরার পর ষষ্ঠ বলে সাত রান দরকার ছিল পাঞ্জাবের। সুপার ওভারের জন্য দরকার ছিল ছয় রান।

কিন্তু ম্যাক্সওয়েলের শট সীমানার একটু আগে পড়ল। বল যেভাবে উড়েছিল, সুপার ওভারই হতে চলেছে বলে মনে হচ্ছিল ক্রিকেটপ্রেমীদের। কিন্তু তা সীমানার ঠিক আগে পড়ল এবং কলকাতাকে জিতিয়ে দিল দুই রানে।

শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কলকাতার দেওয়া ১৬৫ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬২ রানে থেমে যায় পাঞ্জাব। এর আগে, কলকাতা ৬ উইকেটে করে ১৬৪ রান।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে কলকাতা। ওপেনার রাহুল ত্রিপাঠির (৪) পরপরই রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন নিতিশ রানা (২)। এরপর শুভমান গিল ও ইয়ন মরগান চেষ্টা চালিয়ে যান দলকে খাদ থেকে টেনে তুলতে। দুজনে গড়েন ৪৯ রানের জুটি।

১৬৫ রানের জয়ের লক্ষ্যে তাড়া করতে নেমে লোকেশ রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল পাওয়ার প্লের ছয় ওভারে তুলেছিলেন ৪৭। পাঞ্জাবের ৫০ রান এসেছিল ৩৯ বলে। ১০ ওভার শেষে রান দাঁড়াল ৭৬। ১০০ রান এল ৭৪ বলে। দুই ওপেনার একই ওভারে পৌঁছলেন পঞ্চাশে।

পাঞ্জাবের প্রথম উইকেট পড়েছিল ১৪.২ ওভারে ১১৫ রানে। ৩৯ বলে ৫৬ রানে ফিরেছিলেন ময়াঙ্ক আগরওয়াল। সেখান থেকে এই ম্যাচ কলকাতা জিতবে, হয়তো ভাবতে পারেননি অতি বড় সমর্থকও।

 

আর সেই প্রতিকূল পরিস্থিতি থেকেই দুর্দান্তভাবে ম্যাচে ফিরেছিল দীনেশ কার্তিকের দল। পঞ্জাবের ইনিংসের  ১৭ থেকে ১৯ ওভারে নিকোলাস পুরান (১০ বলে ১৬), প্রভসিমরন সিংহ (৭ বলে ৪) ও লোকেশ রাহুল (৫৮ বলে ৭৪) ফিরে যান। আর এই তিন ওভারেই পাঞ্জাব ক্রমশ হারিয়ে গেল ম্যাচ থেকে।

এই ম্যাচে আমিরশাহিতে প্রথম বার দলে আসা প্রসিদ্ধ কৃষ্ণ ২৯ রানে তিন উইকেট ও অভিজ্ঞ সুনীল নারিন ২৮ রানে দুই উইকেট নিয়ে শেষের দিকে চাপে ফেলেন পাঞ্জাবকে।

এই বিভাগের আরও খবর

অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হলো ধাওয়ানকে, নেতৃত্বে রাহুল

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: জিম্বাবুয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ শুরু হওয়ার সাতদিন আগে ভারতের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হলো শিখর ধাওয়ানকে। তার জায়গায় ভারতীয় দলের নতুন

এশিয়া কাপের দলে জায়গা না পেয়ে ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: এশিয়া কাপের জন্য সোমবার ভারতীয় দল ঘোষণা করা হয়েছিল। এই দলে বেশ কয়েকজন খেলোয়াড়কে বাদ দেওয়া হয়। এর মধ্যে এমন ক্রিকেটার

আগে কেন সুযোগ পাননি এবাদত! উত্তর খুঁজছেন তামিম

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ দল। শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারাল ১০৫ রানের বিশাল ব্যবধানে। বাংলাদেশের ২৫৬ রানের জবাবে ১৫১ রানে অলআউট

সাকিব, বেটউইনার নিউজ ও কোটি টাকার ‘প্রশ্ন’

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: সাকিব আল হাসান এই ব্যাট আর বলে যে ভালোবাসা পেয়েছেন, এককথায় তার মূল্য সীমাহীন; সহস্র কোটি টাকার নিক্তিতেও তা পরিমাপযোগ্য নয়।

এবাদতের জোড়া আঘাতে চাপে জিম্বাবুয়ে

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে এবাদতের জোড়া আঘাতে চাপে পড়েছে জিম্বাবুয়ে। ষষ্ঠ ওভারের তৃতীয় বলে ওয়েসলি মাধেভেরেকে আউট করে ওয়ানডে ক্যারিয়ারের

অলরাউন্ডার র‌্যাংকিং: রাজার উত্থান, তিনে রশিদ খান

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ব্যাটিংয়ে ১০ ধাপ এগিয়ে ২৯ নম্বরে জিম্বাবুয়ের সিকান্দার রাজা। নয় বছরের ওডিআই ক্যারিয়ারে এবারই সবচেয়ে ভালো অবস্থানে রাজা। বোলিংয়ে রাজা আগালেন

%d bloggers like this: