সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

অ্যাপলের নতুন প্রযুক্তিতে ভাঙা স্ক্রিন নিজে থেকেই জোড়া লাগবে

নিউজটি শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

মোবাইলের জগতে অ্যাপল অত্যন্ত জনপ্রিয় একটি নাম। যারা দীর্ঘ কয়েক দশক ধরে সাধারণের কাছে পৌঁছে দিয়েছে একের পর এক নতুন সিরিজের ফোন। তবে শুধু ফোনই নয়। তারা ইতিমধ্যে নিয়ে এসেছে একের পর এক নতুন গ্যাজেট। যা মন জয় করেছে সকলের। তবে এবারে জানা গেলো এক নতুন তথ্য।

বলা হচ্ছে, মোবাইল ফোনের ক্ষেত্রে অন্যতম সমস্যা স্ক্রিন ড্যামেজ হওয়া। কোনভাবে অসাবধানতা বশত বা দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয় মোবাইলের স্ক্রিন। আর তা ঠিক করতে যথেষ্ট সমস্যার মধ্যে পরতে হয় গ্রাহকদের। আর এবারে সেই প্রযুক্তি নিয়েই কাজ করছে অ্যাপল। যাতে সহজেই এই সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। জানা গেছে, তাদের এই নতুন প্রযুক্তিতে থাকতে চলেছে এলাসটোমের। এই বিশেষ প্রযুক্তির ফলে ফোনের স্ক্রিনে থাকা ধুলো সহজেই দূর করা যাবে এবং স্ক্রিন গরম হলে সহজেই ঠাণ্ডা করাও যাবে। স্ক্রিনের উপরে থাকবে বিশেষ প্রযুক্তির এক লেয়ার।

ফোন বা অন্যান্য গ্যাজেটের স্ক্রিনকে সহজেই রক্ষা করবে। ইতিমধ্যে এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অ্যাপল ঘড়ির ক্ষেত্রে। যাতে ব্যবহার করা হচ্ছে সাফির গ্লাস। যা গরিলা গ্লাস অপেক্ষা অনেকটাই উন্নত। যা ইতিমধ্যে ফোনের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। তবে এবার জানা গেলো এর চেয়েও কয়েক ধাপ এগিয়ে থাকা নতুন প্রযুক্তির কথা। যার ফলে অ্যাপলের এই নতুন প্রযুক্তিতে ভাঙা স্ক্রিন নিজে থেকেই জোড়া লাগবে। সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।

এই বিভাগের আরও খবর

শুধু অন্যের কথা শুনে, সঙ্গ দিয়েই মাসে লক্ষাধিক টাকা আয় (ভিডিও)

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: কাজ বলতে যা বোঝায় তার কিছুই করেন না। ৩৮ বছর বয়সী শোজি মরিমোতো একাকী মানুষকে শুধু সঙ্গ দেন, তার সঙ্গে খাবার খান।

হোয়াটসঅ্যাপে সব মেসেজের স্ক্রিনশট নেওয়া যাবে না

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নতুন নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগে নতুন ফিচারের কথা জানিয়েছিল এই মেসেজিং অ্যাপ। যার মধ্যে অত্যন্ত

গুগল অ্যাকাউন্টের মাধ্যমে সিসকোতে সাইবার হামলা

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  গুগল অ্যাকাউন্টে অনুপ্রবেশের মাধ্যমে যুক্তরাষ্ট্রের বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান সিসকোয় সাইবার হামলা চালিয়েছে হ্যাকাররা। মে মাসের হামলায় সিসকো ক্ষতিগ্রস্ত না হওয়ার কথা জানালেও

ফেসবুক-ইউটিউবে কত টাকার বিজ্ঞাপন যায়, জানতে চেয়ে চিঠি

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গত এক বছরে কত টাকার ডিজিটাল বিজ্ঞাপন প্রচার হয়েছে, তার তথ্য জানতে চেয়ে চিঠি দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক

৬.৯ বিলিয়ন ডলার মূল্যের টেসলার শেয়ার বিক্রি করেছেন ইলন মাস্ক

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুনঅনলাইন ডেস্ক: বিশ্বের শীর্ষ ধনকুবের ইলন মাস্ক টেসলার ৬.৯ বিলিয়ন ডলার মূল্যের শেয়ার বিক্রি করেছেন। মঙ্গলবার প্রকাশিত নথি থেকে এ তথ্য জানা গেছে।

সিক্স-জি নিয়ে ভিভোর শ্বেতপত্র প্রকাশ

নিউজটি শেয়ার করুন

নিউজটি শেয়ার করুন  বিল্ডিং এ ফ্রিলি কানেক্টেড ফিজিকাল অ্যান্ড ডিজিটাল ইন্টিগ্রেটেড ওয়ার্ল্ড: সিক্স-জি সার্ভিসেস, ক্যাপাবিলিটিস অ্যান্ড এন্যাবলিং’ শিরোনামে শ্বেতপত্র প্রকাশ করেছে ভিভো কমিউনিকেশন রিসার্চ ইন্সটিটিউট।

%d bloggers like this: